শিরোনাম: সংঘর্ষে তিন কিশোর নিহত       বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আধুনিক কৃষি ব্যবস্থাপনা গড়ে তুলছেন প্রধানমন্ত্রী       যবিপ্রবি থেকে ফলাফল আসেনি, খুলনার পরীক্ষায় একজন শনাক্ত       ডিবির অভিযানে তিন চোর আটক, ১৮টি ইজিবাইক উদ্ধার       চালককে হত্যা করে ইজিবাইক নিয়ে পালিয়েছে খুনিরা       ছাত্রলীগ প্রাক্তনদের পক্ষে যশোরে চাল বিতরণ       যমেক হাসপাতালে খাদ্য ও মাস্ক বিতরণ করেছে রোগী কল্যাণ সমিতি       ঝিকরগাছায় মসজিদ হবে আন্তর্জাতিক মানের: নাসির       করোনায় কেশবপুরের মুক্তিযোদ্ধার মুত্যু        আন্তরিক হলে ক্রীড়াঙ্গনের ক্ষতি কিছুটা পুষিয়ে নেযা সম্ভব: সায়েদা বানু      
কর দিলে বাংলাদেশ স্বপ্নের ঠিকানায় পৌঁছাবে : তথ্যমন্ত্রী
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 13 November, 2019 at 8:14 PM
কর দিলে বাংলাদেশ স্বপ্নের ঠিকানায় পৌঁছাবে : তথ্যমন্ত্রীতথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে এক কোটি মানুষ করদানে সক্ষম। দেশে জিডিপি’র আকার যেখানে চারগুণ বেড়েছে, সেখানে করদাতার সংখ্যা মাত্র দ্বিগুণ। সবাই উন্নয়ন চায়। কিন্তু কর না দিলে উন্নয়ন হবে কিভাবে?
বুধবার (১৩ অক্টোবর) সকালে চট্টগ্রাম নগরের জিইসি কনভেনশন সেন্টারে সেরা করদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম আয়কর বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
তথ্যমন্ত্রী আরো বলেন, যার যার জায়গা থেকে দায়িত্ব পালন করতে হবে। নিজের জন্য সমাজের জন্য দায়িত্ব মনে করলে করদাতার সংখ্যা বাড়বে। যারা কর দেওয়ার উপযুক্ত তারা যথাযথভাবে কর দিলে বাংলাদেশ স্বপ্নের ঠিকানায় পৌঁছাবে। তাই কর দেওয়াকে উৎসাহিত করতেই এনবিআর সেরা করদাতাদের সম্মানিত করছে।
কর কমিশনার আবুল কালাম কায়কোবাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাটের কমিশনার মোহাম্মদ এনামুল হক, কর আপিল ট্রাইব্যুনালের কমিশনার আবু দাউদ, কর আপিল অঞ্চলের কমিশনার হেলাল উদ্দিন সরকার।
এ অনুষ্ঠানে চট্টগ্রাম অঞ্চলে বিভিন্ন পর্যায়ে এবার সেরা ৩৮ করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে। দীর্ঘমেয়াদে করদাতা, এক বছরে সর্বোচ্চ করদাতা, সর্বোচ্চ করদাতা নারী এবং ৪০ বছরের কম তরুণ করদাতা ক্যাটাগরিতে এ সম্মাননা দেওয়া হয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) নগরের জিইসি কনভেনশন সেন্টারে  শুরু হচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হবে মেলা। এতে করদাতাদের আয়কর রিটার্ন ফরম পূরণ, আয়কর নির্ধারণ, রিটার্ন ফরম জমা, আয়কর বাবদ চালান বা ব্যাংক ড্রাফট জমাসহ কর সংক্রান্ত যাবতীয় সেবা দেওয়া হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft