শিরোনাম: ‘নির্বাচন কমিশন জাতির মাথা হেট করে দিচ্ছে’       শিক্ষায় দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান       জাপানি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় অবকাঠামোগত কাজ পেলো 'টোয়া'       দেশ কি স্বাধীন হয়েছে? প্রশ্ন জাফরুল্লাহ’র       থার্টি ফার্স্ট : বন্ধ থাকবে বার, উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে ‘না’       অযোধ্যা মামলার রায়ের রিভিউ আবেদন খারিজ       দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন       কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩       এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই : মোদী       দেশব্যাপী যুবদলের বিক্ষোভ শনিবার      
চীনে কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলা, আহত ৫১
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 12 November, 2019 at 7:00 PM
চীনে কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলা, আহত ৫১চীনের দক্ষিণাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক দাহ্য পদার্থ নিয়ে হামলা চালিয়েছে এক তরুণ। এতে ওই কিন্ডারগার্টেনের প্রায় ৫০ জন আহত হয়েছেন; যাদের অধিকাংশই শিশু। মঙ্গলবার স্থানীয় কর্মকর্তাদের বরাত ফরাসী বার্তাসংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
এতে বলা হয়েছে, সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। ইয়ুনান প্রদেশের কাইয়ুআন শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেন হামলাকারী। ভেতরে প্রবেশের পর তিনি শিশুদের লক্ষ্য করে রাসায়নিক তরল দাহ্য পদার্থ স্প্রে করেন।
স্কুল কর্তৃপক্ষ চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলা হয়। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর।
হামলার এক ঘণ্টারও কম সময়ের মধ্যে হামলাকারী যুবককে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, হামলাকারী যুবকের শৈশবের সময় বাবা-মায়ের বিচ্ছেদ ঘটেছিল। পারিবারিক বন্ধনের অভাবে হামলাকারী মানসিকভাবে বিপর্যয়ের মধ্যে ছিলেন। হতাশার মধ্যে দিনাতিপাত করছিলেন তিনি।
চীনে স্কুল শিশুদের লক্ষ্য করে হামলা কিংবা সহিংসতার ঘটনা খুব বেশি দেখা যায় না। তবে দেশটিতে গত কয়েক বছরে এ ধরনের হামলার ঘটনা বেড়েছে; যার অধিকাংশই ছুরি হামলা।
গত এপ্রিলে স্কুল থেকে বাসায় ফেরার পথে শিশুদের ওপর হামলা হয়। এতে অন্তত ৯ শিশুর প্রাণহানি ঘটে; যা সাম্প্রতিক সময়ের হামলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাণঘাতী। গত বছর চীনের সিচুয়ান প্রদেশের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরি নিয়ে হামলা চালায় এক নারী। এতে অন্তত ১৪ শিশু মারাত্মক জখম হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft