শিরোনাম: 'খালেদা জিয়ার মুক্তি আইনগত বিষয় নয়'       ঢাকার ২ সিটি নির্বাচন জানুয়ারির শেষ সপ্তাহে        ভারী বৃষ্টিতে জলমগ্ন দুবাইয়ে রাস্তা       কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে ৩দিন ব্যাপী বিশ্ব সিলেট উৎসব        শিগগিরই নতুন স্বাধীন দেশ পাচ্ছে বিশ্ব        মানব উন্নয়নে ভারত, ভুটান, মালদ্বীপের চেয়ে পিছিয়ে বাংলাদেশ       ‘রাতারাতি সব বদলে দেওয়া সম্ভব নয়’       খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না : স্বরাষ্ট্রমন্ত্রী       সোমালিয়ায় হোটেলে সন্ত্রাসী হামলায় নিহত ১০       ইয়েমেনের মসজিদে নামাজ পড়লেই গুণতে হবে ফি      
কাশ্মীরে ফের সংঘর্ষ, দুইজন নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 11 November, 2019 at 9:14 PM
কাশ্মীরে ফের সংঘর্ষ, দুইজন নিহতভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় সোমবার সকালে বিদ্রোহীদের সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহনীর সদস্যরা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় নিরাপত্তা রক্ষীদের গুলিতে তথাকথিত দুই জঙ্গি নিহত হয়েছে বলে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, ওয়াকি টকি ও কার্তুজ উদ্ধার করেছেন নিরাপত্তা রক্ষীরা।
সোমবার কাশ্মীরের পুলিশ সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায়, রোববার সকাল থেকেই বান্দিপোরা জেলায় তল্লাশি চালাচ্ছিল বিভিন্ন নিরাপত্তা সংস্থা। এই অভিযান চলার সময় খবর আসে লাওডারা গ্রামে কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। এরপরই সেখানে হানা দেয় নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। আড়াল থেকে তাদের দেখতে পেয়ে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরাও। উভয়পক্ষের গুলি বিনিময়ে এক জঙ্গি নিহত হয়। বাকিরা লুকিয়ে পড়ে।
কিন্তু, তারপরও হাল ছেড়ে দেয়নি জওয়ানরা। পলাতক জঙ্গিদের খোঁজে তারা অভিযান চালাতে থাকে। সোমবার ভোরে অভিযান চালানোর সময় সেনাদের লক্ষ্য করে ফের গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। জবাবে পাল্টা গুলি চালায় ভারতীয় জওয়ানরাও। এসময় তাদের গুলিতে দুই কাশ্মীরি বিদ্রোহী নিহত হন। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।
প্রসঙ্গত, ভারতের নিয়ন্ত্রণ থেকে বেরিয়ে আসার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করছে কাশ্মীরের স্বাধীনতাকামী জনতা। গত ৫ আগস্ট মোদি সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদাসম্পন্ন ৩৭০ ধারা বাতিল করার পর তাদের সেই প্রচেষ্টা জোরদার হয়েছে। তারা এখন যে কোনো মূল্যে ভারত থেকে বেরিযে আসতে চায়। কিন্তু ভারত তাদের ধরে রাখতে বদ্ধ পরিকর। যে কারণে বিশেষ মর্যাদা বাতিল করেই ক্ষান্ত হয়নি তারা, কাশ্মীরের কাছ থেকে লাদাখ অঞ্চলটিকে আলাদা করেছে মোদি সরকার। শুধু তাই নয়, কাশ্মীরের অধিকাংশ নেতা-কর্মীকে আটক করে রাখা হয়েছে। বন্ধ রয়েছে ইন্টারনেট ও টেলিফোন যোগাযোগও। এ অবস্থায় প্রায় প্রতিদিনই সেনা-বিদ্রেীদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। যদিও এসব বিদ্রোহীদের ‘জঙ্গি’ও ‘পাকিস্তানের চর’হিসাবে উল্লেখ করে থাকে ভারত।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft