শিরোনাম: পেঁয়াজের ঝাঁজে বিএনপি লাফাচ্ছে : ইনু       তারেক রহমান সন্ত্রাসী দলের যোগ্য নেতা : হানিফ       সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে : গণপূর্তমন্ত্রী       সড়ক দুর্ঘটনায় নিহত ২৪, আহত ৪২       দেশে ৭৪-এর দুর্ভিক্ষের প্রতিচ্ছবি দেখছেন সেলিমা       ভারতের সীমান্ত পাহারা দেবে স্যাটেলাইট       ক্ষমতা না ছাড়লে এবার পার পাবেন না : আ.লীগকে মান্না       চীনে কয়লা খনি দুর্ঘটনায় নিহত ১৫       খালেদা জিয়ার হাত-পা বেঁকে গেছে : বিএনপি       গণতন্ত্রের বাংলাদেশ এখন ‘স্বৈরতান্ত্রিক জাতিতে রূপান্তরিত’ : দুদু      
ভূমি অধিগ্রহণ: মামলা নিষ্পত্তির আগে ক্ষতিপূরণ চান না বাদীরা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 9 November, 2019 at 8:00 PM
ভূমি অধিগ্রহণ: মামলা নিষ্পত্তির আগে ক্ষতিপূরণ চান না বাদীরাব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের অভ্যন্তরীণ কন্টেইনার নদীবন্দর নির্মাণ (আইসিটি) প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ভূমি ও অবকাঠামোর মামলা নিষ্পত্তি হওয়ার আগে কাউকেই ক্ষতিপূরণ না দেয়ার দাবি জানিয়েছেন মামলার বাদীরা।
শনিবার (৯ নভেম্বর) দুপুরে আশুগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই দাবি জানিয়েছেন অর্ধশতাধিক মামলার বাদী। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন চরচারতলা এলাকার আইসিটি মামলার বাদী মো. ওমর ফারুক।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আদালতে শতাধিক মামলা চলমান থাকার পরও অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইলিয়াস মেহেদী চারচারতলা এলাকার মহরম পাড়ার ক্ষতিগ্রস্ত মিল মালিক ফজলু মিয়া ৪ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ৮৪০ টাকা ও সামসু মিয়া ৪ কোটি ৫৮ লাখ ৯১ হাজার ৬৭৫ টাকার চেক প্রদান করেছেন, যা মোটেও ঠিক করেননি। চরচারতলা মৌজার আইসিটি অন্য যেসব মামলা রয়েছে সেগুলো নিষ্পত্তি না হওয়ার আগে আর কোন চেক প্রদান করা যাবে না।
আশুগঞ্জের অভ্যন্তরীণ কন্টেইনার নদীবন্দর নির্মাণ (আইসিটি) প্রকল্পের ৩৩১৫ দাগের ২০৯ শতক জায়গা, ৩৩১৬ দাগের ৩৬ শতক জায়গা, ৩৩১৭ দাগের ২৮ শতক জায়গা নিয়ে মামলা চলমান আছে। অবকাঠামোর বিষয়েও আদালতে মামলা চলছে। তাই অবকাঠামোর বিষয়ে আদালত থেকে চূড়ান্ত সমাধান না হওয়ার আগে কাউকেই যেন কোন ক্ষতিপূরণ না দেয়া হয় সেই বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি-কামনা করেন তারা।
এসময় অধিগ্রহণকৃত যায়গা নিয়ে মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক গোলাপ, রেহেনু হক, আব্দুল মন্নাফ, মো. শামীম চৌধুরী সোহাগ, হাজি বাচ্চু মিয়াসহ অর্ধশতাধিক মামলার বাদী উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে উপস্থিত এলাকাবাসী একটি বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি আশুগঞ্জ উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইলিয়াস মেহেদী জানান, সামসু মিয়া ও ফজলু মিয়ার অবকাঠামোর বিষয়ে আইনগত কোন বাধা না থাকায় ও অভিযোগের বিপরীতে কোন কাগজপত্র দেখাতে না পারায় তাদের চেক প্রদান করা হয়েছে। বাকিদের বিষয়েও গণশুনানী চলমান রয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft