শিরোনাম: সিন্ডিকেট করে চালের দাম বাড়ানোর সুযোগ নেই : খাদ্যমন্ত্রী       ফেসবুকে গুজব ছড়ালে জরিমানা : তথ্যমন্ত্রী       এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থা ত্যাগ করলেই আলোচনা       বাঁচতে চাইলে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : সালাম       সরকার চেয়ার-টেবিল-কাগজ সব খেয়ে ফেলছে : ফখরুল       দাবানলের কারণে অস্ট্রেলিয়ার ৩ অঙ্গরাজ্যে সর্বোচ্চ সতর্কতা জারি       পেঁয়াজ-লবণের মূল্যের ঊর্ধ্বগতি আওয়ামী অর্থনীতির প্রতিফলন       পরকীয়ার জেরে স্বামীকে খুন করে মাটিতে পুঁতে সেখানেই রান্নাবান্না       অমিত শাহর বিরুদ্ধে বিক্ষোভে নেমেছেন কাশ্মীরের ব্যবসায়ীরা        যুবলীগের নেতৃত্ব নির্বাচনে বয়সসীমা ৫৫ বছরই থাকছে : কাদের      
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের দুই সিনেমা
বিনোদন ডেস্ক :
Published : Saturday, 9 November, 2019 at 3:44 PM
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের দুই সিনেমাশুরু হয়েছে ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবে থাকছে বাংলাদশের দুটি সিনেমা। বাংলাদেশের যে দুটি ছবি দেখানো হবে সেগুলি হচ্ছে পরিচালক এন. রাশেদ চৌধুরীর ‘চন্দ্রাবতী কথা’এবং অন্যটি পরিচালক নাসির উদ্দীন ইউসুফেরর‘আলফা’।
শুক্রবার বিকালে কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বলিউড অভিনেতা শাহরুখ খান। আরো উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও অভিনেত্রী রাখী গুলজার।
এসময় মঞ্চে উপস্থিত ছিলেন অভিনয় জগতের একঝাঁক সেলেব্রিটি। উৎসব কমিটির চেয়ারম্যান ও চলচ্চিত্র পরিচালক রাজ চক্রবর্তী থেকে শুরু করে পরিচালক মহেশ ভাট, গৌতম ঘোষ, সন্দীপ রায়, অভিনেতা রঞ্জিত মল্লিক, অভিনেত্রী কোয়েল মল্লিক, প্রিয়াঙ্কা সরকার, শুভশ্রী, অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ শতাব্দী রায়, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, অভিনেতা দীপক অধিকারী (দেব), অরিন্দম শীল, অঙ্কুশ হাজরা, সোহম, যীশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায় সহ বলিউড ও টলিউডের একঝাঁক তারকা এবং রাজ্য মন্ত্রিসভার একাধিক সদস্য।
এই উৎসব প্রসঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ‘এত বড় চলচ্চিত্র উৎসব আর কোথাও হয় না। আমাদের আন্তরিকতা যা আছে, এই আন্তরিকতার জবাব রুপি দিয়ে হয় না। আমরা সবাইকে নিয়ে এই উৎসব করতে চাই। আমাদের আন্তরিকতা আছে বলেই শাহরুখকে বারবার ডাকা হয়, তিনিও আসেন। অমিতাভ বচ্চন, মহেশ ভাট সকলেই আসেন।’
তবে শরীর অসুস্থ থাকায় এদিনের উৎসবে আসতে পারেননি অভিনেতা অমিতাভ বচ্চন ও তার স্ত্রী অভিনেত্রী জয়া বচ্চন। অনুপস্থিত ছিলেন আরেক সিনিয়র অভিনেত্রী শর্মিলা ঠাকুরও। এ বছর চলচ্চিত্র উৎসবের ‘সিলভার জুবিলী’(২৫ বছর) উপলক্ষে এবারে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশি ছবি দেখানো হবে। এক সপ্তাহ ব্যাপী এই উৎসবে ৭৬ টি দেশের ৩৬৬ টি ছবি (পূর্ণ দৈঘ্য, স্বল্প দৈর্ঘ্য ও ডকুমেন্টারি) দেখানো হবে। উদ্বোধনী ছবি হিসাবে দেখানো হচ্ছে সত্যজিৎ রায়ের ‘গুপী গাইন, বাঘা বাইন’ছবিটি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft