শিরোনাম: ‘পেঁয়াজের দাম স্থিতিশীল করতে কৃষিমন্ত্রীকে আধা সরকারি পত্র দিয়েছি’        ‘তাবিথের ওপর হামলা বিএনপির কারসাজি কিনা খতিয়ে দেখা দরকার’       ভোটারদের খোঁজখবর নেয়া ছাড়া আমাদের আর পথ নেই : দুদু       ভারতে মসজিদে মাইক ব্যবহার চলবে না : আদালত       চীনের 'রহস্যময় ভাইরাস' ঠেকাতে শাহজালালে সতর্কতা       ইরান সীমান্তে মার্কিন যুদ্ধবিমানকে বিভ্রান্তিতে ফেলছে রাশিয়া       অর্থনৈতিক দেশগুলোর তালিকায় পিছিয়ে পড়ছে ভারত       স্কুল থেকে নিতে দেরি হলে অভিভাবককে জরিমানা       ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে : মোশাররফ       সাবেক ইন্টারপোল প্রধানের ১৩ বছরের জেল      
সম্পর্ক নষ্টের কারণ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 9 November, 2019 at 6:24 AM
সম্পর্ক নষ্টের কারণপ্রত্যেক মানুষের মধ্যেই ভাল-খারাপ দুটি দিকই থাকে। তবে খারাপ অভ্যাস বাড়াবাড়ি পর্যায়ে চলে গেলে সম্পর্কে ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়; সম্পর্ক নষ্ট হয়। আসুন জেনে নেই এমন কয়েকটি কারণ যাতে সম্পর্ক নষ্ট হয়।
ঈর্ষা বা সন্দেহ: সঙ্গীকে কখনো অবিশ্বাসী হতে না দেখলে বা প্রতারণা বা এ জাতীয় কিছু করতে না দেখলে অযথা তাকে সন্দেহ করার দরকার নেই। আসলে সন্দেহ একটি প্রাকৃতিক অনুভূতি। এটি মূলত আসে নিরাপত্তাহীনতা থেকে। তবে এ প্রবণতাকে যদি নিয়ন্ত্রণ না করেন, তাহলে সম্পর্ক ভঙ্গুর হয়ে যেতে পারে।
উপলব্ধি না করা: সাধারণত কেউ কাউকে ভালোবাসলে তার অনুভূতিগুলো বোঝা বা উপলব্ধি করার চেষ্টা করে। আর প্রত্যেকেই চায় কেউ তার কাজের প্রশংসা করুক বা তাকে প্রেরণা জোগাক। এ উপলব্ধি করার বিষয়ে ঘাটতি থাকলেও কিন্তু সম্পর্কে দূরত্ব তৈরি হয়।
নিজস্বতা বজায় রাখতে না দেওয়া: অনেক সঙ্গীই অপর সঙ্গীর ফেসবুকের পাসওয়ার্ড বা ই-মেইলের পাসওয়ার্ড জানতে চায়। অনেকে আবার সঙ্গীর মোবাইল নিয়ে ঘাটাঘাটি শুরু করে। আসলে প্রত্যেকটি মানুষেরই একটি নিজস্বতা থাকে। আর এ নিজস্বতা অন্য কেউ নষ্ট করতে চাইলে সেটি সম্পর্কে চিড় ধরায়। এটিও সম্পর্ক ভাঙার একটি প্রচলিত কারণ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft