শিরোনাম: দেশের ১৫ খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান       স্থাপনার সঙ্গে প্রকৃতিকে রেখে উন্নয়ন করতে চাই : গণপূর্তমন্ত্রী       ফখরুলদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ ২২ ডিসেম্বর       ‘হিন্দু শিখ জৈন বৌদ্ধ খ্রিস্টান শরণার্থীদের ভারত ছাড়তে হবে না’       মাদকের গডফাদারদের ছাড় নেই : দুদক চেয়ারম্যান       হংকংয়ে গণহত্যার শঙ্কায় টানেল দিয়ে পালাচ্ছে অবরুদ্ধ শিক্ষার্থীরা       ‘বাংলা চলচ্চিত্র দিয়ে বিশ্ববাজার দখল করতে চাই’       যথাসময়ে কাশ্মীরে ইন্টারনেট : অমিত শাহ       সরকারের কূটকৌশলে দেশনেত্রী জেলে আর আমার নেতা বিদেশে : মির্জা আব্বাস       জীবনে একটাই শোক, বাবার মুখ দেখতে পারিনি : নাসিম      
উত্তাল চট্টগ্রামে সমুদ্র : আশ্রয়কেন্দ্র প্রস্তুত
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Friday, 8 November, 2019 at 6:03 PM
উত্তাল চট্টগ্রামে সমুদ্র : আশ্রয়কেন্দ্র প্রস্তুতঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষয়ক্ষতি থেকে উপকূলীয় এলাকার জনসাধারণকে রক্ষা করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এবং জেলা প্রশাসন দুটি কন্ট্রোলরুম খুলেছে। প্রস্তুত করা হয়েছে সবগুলো আশ্রয়কেন্দ্র।
ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৪ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। সমুদ্র উত্তাল থাকায় বন্দরে পণ্যখালাস বন্ধ রয়েছে।
চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত রয়েছে জেলা প্রশাসন। ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সবগুলো আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। জনসাধারণের যে কোনো প্রয়োজনে কন্ট্রোল রুম নম্বর ০৩১-৬১১৫৪৫ ও ০১৭০০৭১৬৬৯১ যোগাযোগ করতে বলা হয়েছে।
ঘূর্ণিঝড়ের ৪ নম্বর সতর্কতা সংকেতের প্রেক্ষিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনও কন্ট্রোল রুম চালু করেছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত যে কোনো তথ্য ও সেবার জন্য চসিকের কন্ট্রোল রুমের টেলিফোন নম্বরে (০৩১-৬৩৩৬৪৯ এবং ০৩১-৬৩০৭৩৯) যোগাযোগ করতে বলা হয়েছে।
ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামে সমুদ্র উত্তাল থাকায় চট্টগ্রাম বন্দরে বহিনোঙ্গরে অবস্থানরত সব মাদার ভেসেল থেকে পণ্য খালাস বন্ধ রাখা হয়েছে। সব লাইটার জাহাজ এবং মাছ ধরার ট্রলারসমূহ উপকূলে নোঙর করে রাখা হয়েছে।
চট্টগ্রাম লাইটার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. নবী আলম জানান, ঘূর্ণিঝড়ের কারণে লাইটার জাহাজে পণ্য উঠা-নামা বন্ধ রাখা হয়েছে। জাহাজগুলো নিরাপদ আশ্রয়ে রাখা হচ্ছে।
চট্টগ্রাম বন্দর সচিব মো. ওমর ফারুক জানান, চট্টগ্রাম বন্দরকে ৪ নম্বর সতর্কতা সংকেত দেয়ায় ঘূর্ণিঝড় মোকাবেলায় জরুরি প্রস্তুতি সভা আহ্বান করা হয়েছে। ইতিমধ্যে বন্দরের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কার্যক্রম চলমান রয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft