শিরোনাম: সিংড়ায় বানভাসিদের জন্য উপজেলা চেয়ারম্যানের দেয়া নৌকা ভেঙ্গে দিল দূর্বৃত্তরা       ইউপি চেয়ারম্যানের নির্দেশে আ.লীগ নেতাকে খুন       ফুটবলার বিশ্বনাথ ঘোষ করোনায় আক্রান্ত       ঠাকুরগাঁওয়ে করোনায় স্বাস্থ্যকর্মীর মৃত্যু       সিলেট সিক্সার্সকে বিসিবির আইনি নোটিশ       মণিরামপুরে অভিমান করে যুবকের আত্মহত্যা       ‘সামা‌জিক যোগা‌যোগ মাধ্যমকে‌ ট্যা‌ক্সের আওতায় আনা হবে’       শেখ কামাল ক্ষমতার কেন্দ্রে থেকেও ছিলেন অতি সাধারণ : কাদের       ‘সরকারি দলের নেতাকর্মীরা রক্তাক্ত সহিংসতা ছাড়া স্বস্তি পায় না’       সাবরিনা-আরিফসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে ডিবি      
ভালো সাংবাদিকের কোনো বন্ধু থাকে না : গণপূর্তমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 7 November, 2019 at 8:22 PM
ভালো সাংবাদিকের কোনো বন্ধু থাকে না : গণপূর্তমন্ত্রীগৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সাংবাদিকদের জীবনে আনন্দের চেয়ে বেদনার মুহূর্ত প্রবল। একজন ভালো সাংবাদিকের কোনো বন্ধু থাকে না। সাংবাদিকদের সৃষ্টি তাদের অমরত্ব দিতে পারে। তারা কঠিনকে ভালোবাসেন।
বৃহস্পতিবার(৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে ‘রূপসী বাংলা’ শীর্ষক জাতীয় ফটো প্রদর্শনী ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী এসব কথা বলেন।
শ ম রেজাউল করিম বলেন, সাংবাদিকতাকে বলা হয় থ্যাংকসলেস জব। প্রশংসাসূচক সংবাদ হলে আমরা খুব খুশি হই, কিন্তু অনিয়ম-দুর্নীতি-অব্যবস্থাপনার সংবাদ হলে আমরা খুশি হতে পারি না। অনেক সময় মালিকপক্ষের বিজাতীয় আচরণ সাংবাদিকদের সইতে হয়। তাদের স্বকীয়তা বিকাশের জায়গা সীমাবদ্ধ হয়ে যায়। সাংবাদিকরা অনেক সময় প্রয়োজনীয় বেতন-ভাতা পান না। অত্যন্ত কষ্টদায়ক জীবনযাপন করেন।
মন্ত্রী বলেন, আমি সবসময় আহ্বান জানাই দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ হোক। প্রয়োজনে আমার ত্রুটি তুলে ধরুন, তবে আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে আমরা যে পদক্ষেপ নিয়েছি এবং নিচ্ছি সেটা সাংবাদিকদের তুলে ধরতে হবে। না হলে আমরা উৎসাহ পাবো না।
অনিয়ম করে হঠাৎ করে উত্থান হওয়া ব্যক্তিদের সামনে আনার আহ্বান জানান তিনি।
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম এবং বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের উপদেষ্টা মোহাম্মদ এনায়েত করিম, সংগঠনের সাধারণ সম্পাদক কাজল হাজরা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft