শিরোনাম: বিএনপি-জামায়াত ভাসানীকে ব্যবহার করতে চেয়েছিল : মেনন       বর্তমান সরকার শিল্পবান্ধব : শিল্পমন্ত্রী       ‘ক্লিনিকগুলোতে সার্বক্ষণিক প্রসব সেবা চালু করা হবে’       নতুন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা ফেরানো       মতপার্থক্য চরমে: রাজ্যসভায় বিজেপির বিরোধী শিবসেনা       বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড       পেঁয়াজের মৌসুমে আমদানি বন্ধের চিন্তা       পেঁয়াজের দাম বাড়িয়েছে সরকারের মদদপুষ্ট ব্যবসায়ীরা : ফখরুল       ‘বিএনপি পেঁয়াজে আশ্রয় নিয়েছে’        গোটাবায়া রাজাপাকসের জয়      
পুরুষ সঙ্গীকে যে ৫টি বিষয় বলবেন না
কাগজ ডেস্ক :
Published : Friday, 8 November, 2019 at 6:06 AM
পুরুষ সঙ্গীকে যে ৫টি বিষয় বলবেন নাআপনার প্রেমিক কিংবা স্বামীর সঙ্গে সম্পর্কটা হয়তো খুব রোমান্টিক, তাই আপনার মুখে যা সত্যি আসছে সেটাই বলে দিচ্ছেন। যা বলা একেবারেই অযৌক্তিক সেটাও বলছেন। এটা আপনার সম্পর্কের জন্য কতখানি মঙ্গলজনক? যদি এমন হয় আপনার সত্যি কথাগুলোই সম্পর্ক নষ্ট করে দিচ্ছে, তাহলে নাই বা বললেন।
সুতরাং যে বিষয়গুলো আপনার পুরুষসঙ্গীকে মানসিকভাবে আঘাত দিতে পারে সেই বিষয়গুলো কখনই বলবেন না। এতে আপনার সম্পর্কে কোন ফাটল ধরার সম্ভাবনা থাকবেন না। সেই বিষয়গুলো জেনে নিন-
অতীতের অস্বস্তিকর ব্যাপার
অতীতে কোন সম্পর্কের ঘটনা শেয়ার করার ব্যাপারটা প্রায় সব পুরুষ সমানভাবে নিতে পারে না। এই ব্যাপারে হয়তো তার কষ্ট পাওয়া বা খারাপ লাগার বিষয় ঘটতে পারে। সুতরাং অতীতের কোন অস্বস্তিকর ব্যাপারগুলো আপনার সঙ্গীকে বলার কোনো প্রয়োজন নেই। সম্পর্ক ভালো রাখতে এসব বিষয় থেকে বিরত থাকুন।
তার পরিবার নিয়ে কটু কথা বলবেন না
আপনার কাছে যেমন আপনার পরিবারের লোকজন কিংবা আত্মীয়-স্বজন গুরুত্বপূর্ণ তেমনি আপনার সঙ্গীর কাছেও তার পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন গুরুত্বপূর্ণ। তাই তার আপনজনদের ব্যাপারে কখনোই কোনো কটু কথা বলবেন না। আর যদি সম্পর্কে এই অমর্যাদার ব্যাপারটি চলে আসে, তাহলে কিন্তু ক্ষতি আপনারই। এতে আপনার সঙ্গী আপনার প্রতি আস্থা হারিয়ে ফেলতে পারে।
তুমি আমার পরিবারের যোগ্য হতে পার নি
প্রতিটি মানুষের নিজস্ব কিছু বৈশিষ্ট্য থাকে। নিজস্ব স্বভাব, যোগ্যতা ও বৈশিষ্ট্যের জন্যই প্রতিটি মানুষ আলাদা। আপনার সঙ্গীকে কখনই বলা উচিত হবে না যে তিনি আপনার পরিবারের মত যোগ্য হতে পারবে না। এতে আপনার সঙ্গী মানসিকভাবে ভেঙ্গে পরবেন এবং নিজের আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন।
আমার অনেক বন্ধু আছে
আপনার অনেক ছেলে বন্ধ থাকুক এটা কোন প্রেমিক কিংবা স্বামী চায় না। তার উপর আপনার পুরুষ সঙ্গীর সামনে আপনার বন্ধুর সঙ্গে কি কি হয়েছে সবই বলে দিচ্ছেন। এতে আপনার সঙ্গীর মনে দেখা দিতে পারে অহেতুক সন্দেহ, আপনার বন্ধু আপনার প্রতি দুর্বল হয়ে পরেছে ইত্যাদি ভাবতে পারে। তাই ছেলে বন্ধু থাকলেও সবসময় আপনার সঙ্গীর সামনে তাদের কথা বলবেন না। তাছাড়া ছেলে বন্ধুর সঙ্গে বেশি ঘনিষ্ঠতা কিংবা ছেলে বন্ধু না থাকাই আপনার জন্য ভালো।
বন্ধুকে তুলনায় সঙ্গীর চেয়ে উপরে রাখা
‘তোমার চেয়ে আমার অমুক বন্ধু আমাকে অনেক বেশি কেয়ার করে। সে অনেক ভালো। সে আমাকে অনেক গুরুত্ব দেয়।’ এসব কথা সঙ্গীকে কখনও বলতে যাবেন না। এটি দুজনের সম্পর্ককে বিষিয়ে দিতে পারে মুহূর্তে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft