শিরোনাম: তথ্য চেয়ে প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি       ১১৮ জনের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক       পীরগঞ্জে হলুদ রঙের তরমুজ চাষ        পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ       লালমনিরহাটের কালীগঞ্জে বিদেশি পিস্তলসহ যুবক গ্রেফতার       ব্রাজিলকে হারানো সবসময়ই আনন্দের : মেসি       ‘রাজপথে যাওয়ার সাহস বিএনপি হারিয়ে ফেলেছে’       পেঁয়াজ নিয়ে জনগণকে ধোঁকা দিচ্ছে সরকার : অলি        জাপানের বড় বিনিয়োগ আসছে       স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক বাবু      
স্মার্টফোন আসক্তি কমানোর নতুন উপায়
কাগজ ডেস্ক:
Published : Friday, 8 November, 2019 at 6:06 AM
স্মার্টফোন আসক্তি কমানোর নতুন উপায়স্মার্টফোন আসক্তি আজ বিশ্বব্যাপী এক বিরাট সমস্যা। নতুন এই মানসিক সমস্যা নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছে গোটা বিশ্বের মনোবিদরা। এবার স্মার্টফোন আসক্তি কমাতে উদ্যোগী হল শাওমি। স্মার্টফোন ব্যবহার নিয়ন্ত্রণে রাখতে শাওমির ইউজার ইন্টারফেস মিইউআই-তে যোগ হচ্ছে নতুন ফোকাস মোড। ডেভেলপার ভার্সনে এই মোড যোগ হয়েছে। সেটিংস> স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট থেকে ফোকাস মোড ব্যবহার করা যাবে।
গ্রাহকের স্মার্টফোন ব্যবহারের হিসাব রাখবে নতুন ফোকাস মোড। এছাড়াও যে সব অ্যাপ মনঃসংযোগ নষ্ট করে সেই সব অ্যাপের নোটিফিকেশন বন্ধ রাখবে এই মোড।
সম্প্রতি চীনের এক সোশ্যাল মিডিয়া পোস্টে ফোকাস মোডের স্ক্রিনশট প্রকাশ করেছে শাওমি। ২০ মিনিট, ৩০ মিনিট, ৪৫ মিনিট, ৬০  মিনিট ও ৯০ মিনিট সময়ের জন্য ফোকাস মোড অন করা যাবে। একবার এই মোড অন হয়ে গেলে আপৎকালিন কল ছাড়া অন্য কোন কাজে স্মার্টফোন ব্যবহার করা যাবে না। এছাড়াও ইনকামিং কল রিসিভ করা যাবে।
সম্প্রতি স্মার্টফোন আসক্তি কমাতের একগুচ্ছ নতুন অ্যাপ নিয়ে এসেছিল গুগল। একই পথে হেঁটে স্মার্টফোন আসক্তি কমাতে আগ্রহী হল শাওমি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft