শিরোনাম: কলাপাড়ায় আ’লীগের চম্পাপুর ত্রিবার্ষিক সম্মেলন পন্ড, দু’গ্রুপে রণক্ষেত্র       ফ্লাইট এসেছে কিন্তু পেঁয়াজ আসেনি        খুলনায় সকাল থেকে বাস চলাচলের কথা থাকলেও চলছে না       ঝালকাঠিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫ তম জন্মবাষিকি পালিত       রামেক হাসপাতালের তৃতীয় তলা ছাদ থেকে ঝাঁপ দিয়ে রোগীর আত্মহত্যা       ইরানকে নিয়ে নতুন শঙ্কায় যুক্তরাষ্ট্র       গাছের গোড়ায় নয়, ডগাতেই ধরে মিশরে পেঁয়াজ       পেঁয়াজের ঝাঁজে বিএনপি লাফাচ্ছে : ইনু       তারেক রহমান সন্ত্রাসী দলের যোগ্য নেতা : হানিফ       সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে : গণপূর্তমন্ত্রী      
যেসব জায়গায় ভুলেও স্মার্টফোন রাখবেন না
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 6 November, 2019 at 6:19 AM
যেসব জায়গায় ভুলেও স্মার্টফোন রাখবেন নাস্মার্টফোন এখন আমাদের নিত্যসঙ্গী। প্রতিটি মিনিট আমাদের প্রয়োজনে ব্যবহার করি এই স্মার্টফোন। কিন্তু আমরা হয়তো অনেক সময় ভুলে যায় অতিরিক্ত কোন কিছুই ভালো নয়।
আজ আমরা আলোচনা করবো স্মার্টফোন কোথায় রাখবো সে বিষয়ে। রাতে ঘুমানোর সময় বা খাওয়ার সময়ও ফোন সঙ্গে রাখেন অনেকেই। তবে কিছু সমীক্ষা দাবি করেছে, যত্রতত্র ফোন রাখা বিপদের কারণও হতে পারে। তাই কিছু কিছু জায়গায় কখনোই স্মার্টফোন রাখবেন না।
বালিশের নিচে ফোন না রাখাই ভালো:
বালিশের তলায় স্মার্টফোন রেখে ঘুমিয়ে পড়াটা মোটেও ভালো কাজ নয়। আপনার মাথা ব্যথা বা মাথা ঘোরার কারণ হতে পারে এটি। কারণ এই ডিভাইস থেকে ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশন নির্গত হয়। কিছু সমীক্ষায় বলা হয়েছে, এই রেডিয়েশন মানুষের জন্য ক্ষতিকারক।
প্যান্টের পেছনে রাখবেন না:
অনেকেই প্যান্টের পেছনের পকেটে ফোন রাখে সবসময়। এমন পরিস্থিতিতে ফোন ভাঙার ঝুঁকি বেড়ে যায়। চিকিৎসকদের মতে, এটি পায়ে ব্যথার কারণও হতে পারে।
সামনের পকেটে রাখাটাও বিপজ্জনক:
বেশিরভাগ মানুষই প্যান্টের সামনের পকেটে স্মার্টফোন রাখে। তবে অনেকের চিকিৎসক জানিয়েছেন, এ কারণে শুক্রাণুর সংখ্যা হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে।
রান্না ঘরে ফোন রাখা:
আপনি যদি নিজের ফোনটি রান্নাঘরের গ্যাসের কাছে রাখেন তবে এই প্রতিবেদন পড়ার পর আর রাখবেন না। গ্যাসের কাছে ফোন রাখা বিপজ্জনক। এর ফলে ফোনে আগুন ধরা বা ব্লাস্ট হতে পারে।
বাচ্চাদের থেকে দূরে রাখুন:
বাচ্চাদের থেকে ফোন যত দূরে রাখা যায় ততটাই ভালো। এমনিও বাচ্চারা না বুঝে ফোন ফেলে দিতে পারে। আবার গবেষণায় দেখা গেছে যে, ফোন সঙ্গে রাখায় বাচ্চাদের মধ্যে মনোযোগের অভাব এবং অতি-চঞ্চলতা জনিত সমস্যা দেখা দেয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft