শিরোনাম: 'শিগগির আবরার হত্যার বিচার হবে'       জাবি ভিসি একজন নির্লজ্জ মহিলা : আব্দুর রব       খালেদা জিয়ার মুক্তি না পাওয়ার কারণ জানালেন মান্না       তীব্র খরায় জিম্বাবুয়েতে ২০০ হাতির মৃত্যু       আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে : ফখরুল       বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন নেতারা : হানিফ       ১৯৬ যাত্রীবাহী বিমানে আগুন       রাঙ্গার বক্তব্যের জবাব জনগণ দেবে : ড. কামাল       'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'       দুই অধ্যাপককে ফিরে পেতে ৩ তালেবানকে মুক্তি!      
জীবন সংকটে মুক্তিযোদ্ধা মজনু : টাকার অভাবে মিলছে না সুচিকিৎসা
কাগজ সংবাদ :
Published : Tuesday, 22 October, 2019 at 6:00 AM
জীবন সংকটে মুক্তিযোদ্ধা মজনু : টাকার অভাবে মিলছে না সুচিকিৎসামহান মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ও যশোর আওয়ামী লীগের এক সময়কার দাপটশালী নেতা জহুরুল হক মজনু গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি কিডনী ও হার্টের রোগে আক্রান্ত।
গত ৫ অক্টোবর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ১৭দিন যাবৎ চিকিৎসাধীন রয়েছেন যশোর মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে। সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে অভিজ্ঞতা ও দক্ষতার আলোকে ডাক্তাররা তার চিকিৎসা দিচ্ছেন। কিন্তু সর্বোন্নত চিকিৎসার জন্যে প্রয়োজনীয় ওষুধসহ অন্যান্য সামগ্রী কিনতে দিশেহারা মুক্তিযোদ্ধা মজনুর পরিবার। কোনোভাবেই অর্থাভাব ঘুঁছিয়ে চিকিৎসা ব্যয় মেটাতে পারছেন না বলে জানিয়েছেন তার স্ত্রী রওশন আরা বেগম।
যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন জানিয়েছেন, মুক্তিযুদ্ধের সময় মুজিব বাহিনীতে যোগ দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধে অংশ নিয়েছিলেন জহুরুল হক মজনু। তিনি যশোর শহরের বেজপাড়ার বাসিন্দা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মম হত্যাকান্ডের পর ১০ ডিসেম্বর খাজুরা বাজার থেকে সেনাবাহিনীর সদস্যরা মুক্তিযোদ্ধা মজনুকে তার আরো দু’সহযোগীসহ আটক করে। আটকের তিনদিন পর  তার এক সহযোগী ছাহাবারের মৃতদেহ পাওয়া যায় বারান্দীপাড়া ঢাকা ব্রিজের নিচ থেকে। এরপর দীর্ঘদিন ক্যান্টনমেন্টের টর্চার সেলে আটকে রেখে মজনুকে শারিরিক ও মানসিক নির্যাতন করা হয়। তারপর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। প্রায় দেড় বছর পর কারাগার থেকে মুক্তি পান তিনি। পেশাগত জীবনে তিনি একজন এনজিও কর্মী ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনৈতিক ময়দান কাঁপিয়েছেন যশোর জেলা যুবলীগের সভাপতি, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদে থেকে। দীর্ঘদিন তিনি জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। নির্লোভ, নির্মোহ ব্যক্তিত্বের অধিকারী মুক্তিযোদ্ধা মজনু কোনো অর্থ-বিত্তের মালিক হতে পারেননি। স্ত্রী ও দু’সন্তানকে নিয়ে অভাব অনটনের মধ্যে দিনাতিপাত করেছেন। তাই দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে শয্যাশায়ী হলেও অর্থের অভাবে কাঙ্খিত চিকিৎসা নিতে পারছেন না। তার সু-চিকিৎসা নিশ্চিত করতে চেষ্টা করা হচ্ছে একটি ফান্ড গঠনের। এছাড়াও সমাজের দানশীল ও বিত্তশালী ব্যক্তি-প্রতিষ্ঠানের কাছে তার চিকিৎসা সাহায্যের জন্যে সবিনয়ে অনুরোধ করা হচ্ছে।
মুক্তিযোদ্ধা মঞ্জুর স্ত্রী রওশন আরা বেগম জানান, স্বামীর চিকিৎসায় অর্থ সাহায্যের আবেদন করেছেন। ০১৭১১ ১১৩৩০০ বিকাশ নম্বরে সাহায্য দেয়া যাবে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft