শিরোনাম: সিন্ডিকেট করে চালের দাম বাড়ানোর সুযোগ নেই : খাদ্যমন্ত্রী       ফেসবুকে গুজব ছড়ালে জরিমানা : তথ্যমন্ত্রী       এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থা ত্যাগ করলেই আলোচনা       বাঁচতে চাইলে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : সালাম       সরকার চেয়ার-টেবিল-কাগজ সব খেয়ে ফেলছে : ফখরুল       দাবানলের কারণে অস্ট্রেলিয়ার ৩ অঙ্গরাজ্যে সর্বোচ্চ সতর্কতা জারি       পেঁয়াজ-লবণের মূল্যের ঊর্ধ্বগতি আওয়ামী অর্থনীতির প্রতিফলন       পরকীয়ার জেরে স্বামীকে খুন করে মাটিতে পুঁতে সেখানেই রান্নাবান্না       অমিত শাহর বিরুদ্ধে বিক্ষোভে নেমেছেন কাশ্মীরের ব্যবসায়ীরা        যুবলীগের নেতৃত্ব নির্বাচনে বয়সসীমা ৫৫ বছরই থাকছে : কাদের      
বিএনপিতে শিল্পপতি ও কোটিপতি এবং কোন পতির অভাব নেই : গয়েশ্বর
ঢাকা অফিস :
Published : Friday, 18 October, 2019 at 9:14 PM
বিএনপিতে শিল্পপতি ও কোটিপতি এবং কোন পতির অভাব নেই : গয়েশ্বরবিএনপিতে শিল্পপতি ও কোটিপতি এবং কোন পতির অভাব নেই বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আফসার আহম্মদ স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
‘বিএনপির ভাইস চেয়ারম্যান আফসার আহমদ সিদ্দিকীর ১৮তম মৃত্যুবার্ষিকী স্মরণে’ এ সভা অনুষ্ঠিত হয়।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কাগজ কলমে দেখলে আজকে আমাদের নেতার অভাব নেই। নেতা নেতা আর নেতা। আর একেক নেতার অনেক ধরণের পোশাক। এই দলের ভাইস চেয়ারম্যান, ওই দলের উপদেষ্টা, ওই দলের সদস্য। অর্থাৎ ১০টি সংগঠন থাকলে সব সংগঠনেই আছেন। কিন্তু মাঠে নাই, মাঠ তারা চেনে না। আজকে বেগম খালেদা জিয়ার সৃষ্টি করা দলে- নেতা, শিল্পপতি, কোটিপতি এবং কোন পতির অভাব নাই। তবুও খালেদা জিয়া জেলখানায়। আর খালেদা জিয়া বাইরে থাকলে আমাদের কিন্তু বেশি দিন জেলখানায় থাকতে হয় না।
তিনি আরো বলেন, বিএনপির মধ্যে অনেক ভাইস চেয়ারম্যান আছেন। কিন্তু সব ভাইস চেয়ারম্যানকে আমি রাজনীতিবিদ মনে করি না। কারণ আমার দল ও গঠনতন্ত্র আছে, আমি একজনকে বানাতে পারি। কিন্তু রাজনীতিবিদ হয় জনগণের কাছে। তাই জনগণ যাকে রাজনীতিবিদ মনে করে তিনি রাজনীতিবিদ। তার পদ আছে কি নাই, এটা ওখানে চলে না। সুতরাং পদের জোরে চেয়ার দখল করা যাবে, কিন্তু জনগণের মন দখল করা কঠিন হবে।
গয়েশ্বর বলেন, আর বেশি দিন নাই, রাজনৈতিক অঙ্গনে রাজনীতিবিদদের একটা আকাল পড়বে। আর খুঁজে খুঁজে যেতে হবে তাদের কবরের কাছে। আর অনুভূতি আনতে হবে, এরা রাজনীতিবিদ ছিলেন। বর্তমানে রাজনীতিবিদ একেবারে নেই বললেই চলে। উদাহরণ দেওয়ার মতো আছে। এর কারণ কি? কারণ যখন যুবকরা রাজনীতিতে আসে, তখন তাদেরকে আমরা আর্দশের চেয়ে পদ-পদবীতে বেশী উৎসাহিত করি। কিন্তু পদ পাওয়া পাওয়া মানেই রাজনীতিবিদ হওয়া না।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft