শিরোনাম: রোহিঙ্গা গণহত্যার বিচারে বাংলাদেশ সব ধরনের সহযোগিতা করবে       স্বাধীনতা-বিরোধীদের নামে থাকা ফলক বদলের নির্দেশ       বিক্ষোভে উত্তাল হংকং, ছাত্র-পুলিশ ব্যাপক সংঘর্ষ       ‘গণতন্ত্রকে হত্যার জন্য খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে’       পদত্যাগ করলেন কুয়েতের প্রধানমন্ত্রী       দেশে জঙ্গী, সন্ত্রাস ও মাদক নির্মূল হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী       মুসলিমরাই ফিলিস্তিনকে মুক্ত করবে : হাসান রুহানি       শুদ্ধি অভিযান বিষয়ে নীরবতা চক্রান্তের আলামত : ইনু       লাদেন ও জাওয়াহিরি ছিল পাকিস্তানের হিরো : পারভেজ মোশাররফ        ৭ কোটি ছয় লাখ টাকার আয়কর দিলেন অর্থমন্ত্রী      
ভারত-পাকিস্তানের মাঝে গোলাগুলি, নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 17 October, 2019 at 8:50 PM
ভারত-পাকিস্তানের মাঝে গোলাগুলি, নিহত ৪কাশ্মীরে সংঘর্ষে জড়িয়ে পড়েছে ভারত এবং পাকিস্তানের সেনারা। বুধবারের ওই সংঘর্ষের ঘটনায় সেনাদের গুলিতে দু'পক্ষের চার বেসামরিক নিহত হয়েছে। আহত হয়েছে আরও ডজন খানেক। সেনাবাহিনীর তরফ থেকে নিশ্চিত করা হয়েছে।
সাম্প্রতিক সময়ে দক্ষিণ এশিয়ার এই দুই প্রতিবেশী দেশের মধ্যে উত্তেজনা বেড়ে গেছে। গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেয়। ভারতের এমন পদক্ষেপ মেনে নেয়নি পাকিস্তান। তারপর থেকেই কাশ্মীরে বার বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ভারত এবং পাকিস্তানের সেনারা।
তবে বরাবরই সংঘর্ষের ঘটনায় এক পক্ষ আরেক পক্ষকে দোষারোপ করে চলেছে। দু'পক্ষের গোলাগুলিতে সেনা সদস্যরা ছাড়াও বেসামরিক প্রাণহানির ঘটনা ঘটছে।
বুধবার দু'পক্ষের গোলাগুলিতে পাকিস্তানের দুই শিশুসহ তিন বেসামরিকের মৃত্যু হয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভারতের যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় তিন বেসামরিকের মৃত্যুতে এক ভারতীয় কূটনীতিককে তলব করা হয়েছে। অপরদিকে, প্রতিবেশী ভারতের সেনা মুখপাত্র লে. কর্নেল দেবেন্দার আনন্দ বলেন, ভারতের বেশ কিছু সেনা পোস্টে গুলি চালিয়েছে পাকিস্তান।
তিনি বলেন, ভারতের বেশ কিছু গ্রাম লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এরপরেই ভারতীয় সেনারাও পাল্টা জবাব দিতে গুলি চালিয়েছে। পাক সেনাবাহিনীর গুলিতে ভারতের এক তরুণী এবং বেশ কিছু গবাদী পশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft