শিরোনাম: ‘ট্রেন দুর্ঘটনায় নাশকতা হয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে’       ফিলিস্তিনি রকেটের ভয়ে বন্ধ ইসরায়েলের স্কুল       নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী       ‘মন্ত্রী-এমপিদের সিন্ডিকেটের কারণে পেঁয়াজের দাম ডাবল সেঞ্চুরি’       ট্রাম্পের আলোচনা প্রস্তাব নাকচ করে দিলেন কিম       সাভার আ. লীগের নতুন কমিটি ঘোষণা       বন্যায় ভাসছে ভেনিস, জরুরি অবস্থা ঘোষণা       অফিসে বসে ইয়াবা সেবন, সেই ভূমি কর্মকর্তা প্রত্যাহার       বাবরি মসজিদ রায় নিয়ে এবার ক্ষেপল শিখরা       সিরিয়ায় সামরিক ঘাঁটি স্থাপন করছে তুরস্ক      
নামের ভুলে ‘বাবুল শেখ’ কারাভোগ করেন মাসের পর মাস
নাটোর সংবাদদাতা :
Published : Thursday, 17 October, 2019 at 8:46 PM
নামের ভুলে ‘বাবুল শেখ’ কারাভোগ করেন মাসের পর মাসদুই দফায় কারাভোগ করেছেন মাসের পর মাস। নিজের সঠিক পরিচয় জানাতে হতদরিদ্র বাবলু শেখ নিজেই ১৮ বছর ধরে ঘুরেছেন আদালতের বারান্দায়। নামের বিভ্রান্তির কারণে অন্যের সাজা ভোগ করেন বাবলু শেখ। যেন এক জাহালমের প্রতিচ্ছবি।  
বিনা অপরাধে ১৮ বছর ধরে মামলার ঘানিটানা সেই বাবলু শেখকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১১টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান সিদ্দিক মামলার শুনানি শেষে তাকে এই মামলা থেকে অব্যাহতি দেন।
এছাড়া একই সঙ্গে মামলার দুই তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারসহ অন্যদের নির্দেশ দেন আদালত।
২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামে একটি মারামারির মামলার আসামি শ্রী বাবুর পরিবর্তে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবলু শেখকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ। এরপর তৎকালীন আইনজীবী লুৎফর রহমান বাবু, শ্রী বাবু নামেই বাবলু শেখের জমিন করান। সে থেকে বাবুল শেখ হয়ে যান শ্রী বাবু। ২ দফায় দুই মাস কারাভোগের পর ১৮ বছর ধরে বাবলু শেখ নিজের সঠিক পরিচয় জানাতে ঘুরে বেড়িয়েছেন আদালতের বারান্দায়।
এরপর ২০১৬সালের ২৩ জুন আদেশের বিরুদ্ধে আপিল করেন বাবলু শেখের বর্তমান আইনজীবী শামিম হোসেন। পরে বৃহস্পতিবার সে মামলার আপিল শুনানি শেষে বিচারক বাবলু শেখকে মামলা থেকে অব্যাহতি দেন।
এছাড়া দুই তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক মমিনুল ইসলাম এবং হেলেনা পারভিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন আদালত। একই সঙ্গে সঠিক আসামি শ্রী বাবুকে আদালতে সোপর্দ এবং তৎকালীন আইনজীবী এবং নিম্ন আদালতকে সর্তক করে দেন আদালত।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft