শিরোনাম: ধারণক্ষমতার তুলনায় কারাবন্দি দ্বিগুণ : স্বরাষ্ট্রমন্ত্রী        শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত প্রতিবছরই করা হবে : শিক্ষামন্ত্রী       নির্ভয়াকাণ্ড: ৪ আসামির ফাঁসি ৩ মার্চ       বাংলাদেশ থেকে ৪০০ মেট্রিক টন মধু কিনছে জাপান       চীনফেরত মানেই করোনায় আক্রান্ত নয় : আইইডিসিআর       সেই প্রমোদতরীর মার্কিন যাত্রীদের জাপান ত্যাগ       অনিয়মে না জড়াতে মৎস্যমন্ত্রীর নির্দেশ       ভারতে গাড়িতে আগুন লেগে নিহত ৭       যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে ভাবার সময় নেই ইরানের       বাংলাদেশ ব্যাংক ঘেরাও করবে বাম গণতান্ত্রিক জোট      
ত্বক সুরক্ষার জন্য পান করুন আলুর জুস?
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 15 October, 2019 at 6:14 AM
ত্বক সুরক্ষার জন্য পান করুন আলুর জুস?স্বাদের তরকারি বা মজার নাস্তায় আলু চাই-ই চাই। অনেকের রান্নাঘরে আলু থাকে সবসময়। আলু শুধু স্বাদের জন্যই নয়, এর নানা স্বাস্থ্যগুণও রয়েছে।আপনি হয়তো দেখেছেন ডায়েটের জন্য অনেকে আবার আলু খাওয়া থেকে বিরত থাকেন। এ ক্ষেত্রে ডায়াবেটিস রোগী ও যারা স্বল্প কার্ব গ্রহণ করেন বা স্বল্প ডায়েটে থাকেন তাদের আলু থেকে দূরত্বে থাকতে বলা হয়।
তবে আলুতে প্রচুর পরিমাণে তামা, ভিটামিন ‘বি’, লুটেইন ও ম্যাংগানিজ রয়েছে। যা মানবদেহের স্বাস্থ্যকর রক্ত সঞ্চালনে উত্সাহ দেয়। এছাড়া আলুতে উপস্থিত ট্রিপটোফ্যান ত্বকের ডায়েটে বা সুন্দর ত্বকের জন্য খুবই উপকারী। তাই ত্বকের ডায়েট বা সুন্দর ত্বকের জন্য আলু জুস করে পান করতে পারেন।
যেভাবে তৈরি করবেন আলুর জুস
১. দুই থেকে তিনটি তাজা আলু বাছাই করুন এবং তা পরিষ্কার করুন।
২. এরপর পরিষ্কার আলুগুলো একটি লিলেন কাপড় রেখে একটি পাত্রে রস বের করে নিন।
৩. এবং বের করা আলুর জুস সঙ্গে সঙ্গে পান করুন।
বিকল্পভাবে তৈরি করতে পারেন আলুর জুস
দুই থেকে তিনটি তাজা আলু বাছাই করে কেটে নিন। কেটে নেওয়া আলুর টুকরাগুলো একটি জুসার/ব্লেন্ডারে মসৃণ হওয়া পর্যন্ত মিশ্রিত করুন। সেখান থেকে বের হওয়া আলুর রস বা জুস একটি পাত্রে রাখুন। এরপর পান করুন। এছাড়া তৈরি করা জুসের সঙ্গে অ্যালোভেরার রস যোগ করেও পান করতে পারেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft