শিরোনাম: স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনেক এগিয়ে : স্বাস্থ্যমন্ত্রী       সমাবেশ করবে না জাতীয় ঐক্যফ্রন্ট       ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয় দেখবে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী       গণতন্ত্র প্রতিষ্ঠায় বড় লড়াইয়ের বিকল্প নেই : আলাল       দ্রুত হাইপারসনিক ক্ষেপনাস্ত্র তৈরির পথে ভারত       জম্মু-কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার       তুর্কিদের মোকাবিলায় এবার ইসরায়েলের দ্বারস্থ কুর্দিরা       বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে        হলি আর্টিজান হামলার মামলায় তদন্ত কর্মকর্তার জেরা ২৪ অক্টোবর       ‘শয়তানের সঙ্গে বিন সালমানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে’      
আবরার হত্যায় প্রমাণ সরকার নিয়ন্ত্রণ হারিয়েছে : মওদুদ
ঢাকা অফিস :
Published : Thursday, 10 October, 2019 at 8:28 PM
আবরার হত্যায় প্রমাণ সরকার নিয়ন্ত্রণ হারিয়েছে : মওদুদআবরার হত্যায় প্রমাণ হয় সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন।
আবরার হত্যার প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আবরার সরকারি চুক্তির বিষয়ে প্রতিবাদ করেছিল। কিন্তু ছাত্রলীগের কর্মীরা যেভাবে তাকে হত্যা করেছে এতে প্রমাণ হয়, এ সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে। সরকারের কোনো নিয়ন্ত্রণ নাই। তাই এই সরকারের এখন উচিৎ হবে এই মুহূর্তে পদত্যাগ করা। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা।
প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা দেখলাম প্রধানমন্ত্রী আমাদের স্বার্থ বিসর্জন দিয়েছেন। আমাদের জন্য কিছু না এনে ভারতের যা প্রয়োজন সেটা তিনি দিয়ে আসছেন। তিনি বক্তব্যে বলেছেন, বাংলাদেশের কোনো স্বার্থ কোনোদিন তিনি বিসর্জন দেবেন না। মানুষকে এতো বোকা ভাবা তো ঠিক নয়।
বিএনপির এই নীতি নির্ধারক বলেন, ফেনী নদীতে শুষ্ক মৌসুমে এমনিতেই আমাদের দেশে পানির অভাব থাকে। সেখানে প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি ভারতে যাবে। অর্থাৎ প্রতিদিন চার লাখ লিটার পানি আমরা ভারতকে দিয়ে দেবো।
প্রধানমন্ত্রী বললেন এটা মানবিক কারণে, মানবিক কারণে যদি হয়ে থাকে তাহলে বাংলাদেশের এতগুলো দাবি, তিস্তা নদীর পানিসহ ৫৪টা নদীর পানির হিস্যা আমরা পাইনা কেন?
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, মংলা ও চট্টগ্রাম বন্দর ব্যবহারের জন্য নতুন করে ভারতকে সুযোগ করে দিয়েছেন। উপকূলে এলাকায় রাডার সিস্টেম বসানোর পরিকল্পনা করবে ভারত। এটা কার স্বার্থে, কাদের স্বার্থে? এটা বুঝতে আমাদের কোনো অসুবিধা হওয়ার কথা নয়।
মওদুদ বলেন, আজকের সম্রাট কিং অব ক্যাসিনো। তাকে ধরা হলো, দুই দিনও জেলে ছিলেন না, তার মধ্যে তাকে আরাম আয়েশের জন্য হাসপাতালে রাখা হলো। আর আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থ থাকার পরও ১ বছর দুই মাস সময় লেগেছে চিকিৎসার ব্যবস্থা করতে। এতেই প্রমাণ করে এই সম্রাট, খালিদ, শামীম এদের বিচার কোনোদিন বাংলাদেশে হবে না এবং খুব শিগগিরই এরা সরকারের ছত্রছায়ায় তাদের মধ্যে জেলখানা থেকে বেরিয়ে আসবেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft