শিরোনাম: চুনোপুঁটি নয়, রাঘব বোয়ালদের ধরুন : রব       মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান : নাসিম       অবৈধ টাকার মালিকদের কাউকেই ছাড়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী        ‘খড়কুটো আঁকড়ে ধরা ঐক্যফ্রন্ট জনগণের সাড়া পাচ্ছে না’       নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা       ‘দুদক মানুষের শতভাগ আস্থা অর্জন করতে পারেনি’       পাক-ভারত সীমান্তে গোলাগুলি, নিহত ১৬       দেশে এখন ভানুমতির খেল চলছে : রিজভী       তুরস্কের অভিযানের মুখে সরতে রাজি কুর্দি       দেশের নির্বাচন প্রক্রিয়া দুর্নীতির আওতামুক্ত নয় : মাহবুব তালুকদার      
বিরোধ মেটাতে ইরান ও সৌদি সফর করবেন ইমরান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 8:28 PM
বিরোধ মেটাতে ইরান ও সৌদি সফর করবেন ইমরানদুই মুসলিম দেশ ইরান ও সৌদি আরবের মধ্যে উত্তেজনা এখন তুঙ্গে। বিশেষ করে গত ১৪ সেপ্টেম্বর সৌদি আরবের দুটি তেলক্ষেত্রে হামলার পর থেকে দুই দেশের সম্পর্ক আরও খারাপের দিকে গেছে।
সৌদির তেলক্ষেত্রে ঐ হামলার জন্য ইরানকেই দোষ দিয়ে আসছে সৌদি আরব ও যুক্তরাষ্ট্র। কিন্তু ইরান বরাবরই তা অস্বীকার করে আসছে। তাই মধ্যপ্রচ্যের এই চলমান উত্তেজনায় পানি ঢালতে দুই দেশের বিরোধ মেটাতে মধ্যস্থকারি হিসেবে ইরান ও সৌদি আরব ভ্রমণ করবেন ইমরান খান। চলতি মাসেই ইমরান খান এ সফর করবে বলে জানান পাকিস্তানের পররাষ্ট্র দফতরের এক কর্মকর্তা।
ঐ কর্মকর্তা জানান আগামী কয়েকদিনের মধ্যেই তেহরান এবং রিয়াদে সফর করবেন ইমরান খান। তবে আনুষ্ঠানিকভাবে তার সফরের তারিখ এখনও ঘোষণা করা হয়নি।দু’দেশের মধ্যকার উত্তেজনা কমিয়ে আনতে মধ্যস্ততাকারী হিসেবে দু’দেশে সফর করবেন ইমরান খান।
এ ব্যাপারে ইমরান খান জানান, ইরানের সঙ্গে সৌদির উত্তেজনা কমিয়ে আনতে সহায়তা করার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে আহ্বান জানিয়েছেন। এছাড়া জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়ার আগে রিয়াদে সফর করেছিলেন পাক প্রধানমন্ত্রী। সেখান থেকে ক্রাউন প্রিন্সের বিশেষ বিমানে করেই নিউইয়র্কে পৌঁছান তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft