শিরোনাম: ভাগ্য কি পূর্ব নির্ধারিত?       যশোরে নতুন ৩৭ জনের করোনা শনাক্ত       অবশেষে স্বাস্থ্য সুরক্ষায় পদক্ষেপ নিল যশোর জেলা আইনজীবী সমিতির        তুলা উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে চুরি ২ লাখ ৪৬ হাজার টাকা উদ্ধার       আরবপুরে একটি ফ্ল্যাট থেকে ৫ লাখ টাকার মালামাল চুরি       শাহীন চাকলাদারকে নেতৃবৃন্দের অভিনন্দন       উপরে পুলিশ ক্যাম্প, নিচে বন্ধু আবাসিকে অসামাজিক কাজ        যশোরে অনলাইন পশুর হাট চালু করছে জেলা প্রশাসন, আজ উদ্বোধন        জীবিকা হারাচ্ছে হাজার মৎস্যজীবী পরিবার       বেজপাড়ায় ছাত্রাবাসে হামলা ও ছিনতাই ঘটনায় ট্যাবলেট সোহেল অধরা      
সিরিয়ায় ১৮১টি লক্ষ্যে আঘাত হেনেছে তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 8:28 PM
সিরিয়ায় ১৮১টি লক্ষ্যে আঘাত হেনেছে তুরস্কসিরিয়ায় সন্ত্রাসীদের ১৮১টি স্থানকে লক্ষ্য করে বিমান ও কামান দিয়ে হামলা চালিয়েছে তুরস্ক। সিরিয়ার উত্তরাঞ্চলে ‘অপারেশন পিস স্প্রিং’ এর আওতায় এসব হামলা চালানো হয় বলে জানিয়েছে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়।
তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানায়, সিরিয়ার উত্তরাঞ্চলকে সন্ত্রাসমুক্ত করতে বুধবার থেকে সামরিক অভিযান শুরু করেছে ইস্তাম্বুল। সিরিয়ার শরণার্থীরা যেন নিরাপদে ফিরে যেতে পারে সেজন্য এই পদক্ষেপ নিয়েছে তারা। এই অভিযানে এখন পর্যন্ত ১৮১টি স্থানকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।
সামরিক অভিযানে সিরিয়ার ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে কুর্দিদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে তুর্কি যুদ্ধবিমান। ‘অপারেশন পিস স্প্রিং’- এর অংশ হিসেবে এই হামলা চালানো হচ্ছে। অভিযান সম্পর্কে তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এমনকি কুর্দিদেরকে নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।
প্রসঙ্গত, আইএসের বিরুদ্ধে যুদ্ধের জন্য কুর্দিদের দীর্ঘদিন ধরে সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। যদিও তুরস্কের অভিযান শুরু হওয়ার আগ মুহূর্তে নিজেদের সৈন্যদের সরিয়ে নিয়েছে তারা। এই অবস্থায় কুর্দিরা বলছে, যুক্তরাষ্ট্র এতদিন তাদের ব্যবহার করলেও বিপদের মুহূর্তে ফেলে চলে গেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft