শিরোনাম: নার্সদের সমস্যা আন্তঃমন্ত্রণালয়ের : সমাধানের আশ্বাস মন্ত্রীর       ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে ইরানি রাষ্ট্রদূতের সাক্ষাৎ       মেননের দল ছাড়লেন বিমল বিশ্বাস       রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে এবার মিয়ানমারের মিথ্যাচার       রাজনীতিতে এখন একটা শূন্যতা বিরাজ করছে : জিএম কাদের       মেননের সঙ্গে বসব, তারপর ব্যবস্থা : নাসিম       যোগ্যতা হারালে এমপিও বাতিল : শিক্ষামন্ত্রী       জেল থেকে হাসপাতালে নওয়াজ শরীফ       রাজ্যে কোনো এনআরসি হবে না : অমিতকে হুঁশিয়ারি মমতার       রোহিঙ্গ সমস্যা সু চিকে স্মরণ করিয়ে দিলেন জাপানের প্রধানমন্ত্রী      
টাকার পেছনে না ছুটে মানুষের সেবা করুন : রাষ্ট্রপতি
কাগজ ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 7:26 PM
টাকার পেছনে না ছুটে মানুষের সেবা করুন : রাষ্ট্রপতিআইনজীবীদের শুধুমাত্র টাকার পেছনে না ছুটে সেবার মানসিকতা নিয়ে কাজ করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, টাকার পেছনে ছুটবেন না। মানুষের সেবায় কাজ করুন।
তিনি বলেন, মানুষকে জিম্মি করে টাকা আদায় করলে আইনজীবীদের প্রতি মানুষের নেতিবাচক ধারণা সৃষ্টি হয়। এক সময় আইনজীবীরা রাজনীতি ও এলাকায় সামাজিককাজে নেতৃত্ব দিতেন। নানা কারণে সেই জায়গা থেকে আইনজীবীরা দূরে সরে যাচ্ছেন। এটা কাম্য নয়।
বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা বার কাউন্সিল আয়োজিত রাষ্ট্রপতিকে দেয়া সংবর্ধনা ও নতুন বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রপতি।
আবদুল হামিদ বলেন, জেলা আইনজীবী সমিতির কল্যাণ তহবিলের নামে বিচারপ্রার্থীর কাছ থেকে বাধ্যতামূলক ২৭০ টাকা করে আদায় করা ঠিক নয়। এটি বড় ধরনের অন্যায়। এ ব্যবস্থার পরিবর্তন করতে হবে। আমি শুনেছি কিশোরগঞ্জ আদালতে বারের কোনো আইনজীবী বা তার আত্মীয়ের নামে মামলা হলে বাদীপক্ষকে কোনো আইনজীবী আদালতে আইনি সহায়তা দেন না। এটা হতে পারে না। এটা অন্যায়। বাংলাদেশের কোথায় এমন কোনো নিয়ম নেই।
জেলা আইনজীবী সমিতির সভাপতি মিয়া মোহাম্মদ ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-৫ আসনের এমপি আফজাল হোসেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, জেলা ও দায়রা জজ মো. ছায়েদুর রহমান খান ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান প্রমুখ।
এর আগে জেলা আইনজীবী সমিতির ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিকেলে শহরের শ্যামসুন্দর আখড়ায় জেলা পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft