শিরোনাম: বিএনপিতে যত মুক্তিযোদ্ধা আছে আ.লীগে তা নেই : মওদুদ       আওয়ামী লী‌গের ডিএনএ টেস্ট করা দরকার : আলাল       পাকিস্তানি বোলারদের তোপে গুঁড়িয়ে গেল অস্ট্রেলিয়া       কৃষিজমি নষ্ট করে শিল্পায়ন করা যাবে না : প্রধানমন্ত্রী        এমপিরা জনগণের কল্যাণে ভূমিকা রাখছেন : স্পিকার       শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামীর সুস্থতা কামনায় কোরআন খতম, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত       কুড়িগ্রামের রৌমারীতে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার       'উপকূল দিবস' চান ঝালকাঠির মানুষ, মানববন্ধন       অধ্যক্ষকে পানিতে ফেলার সঙ্গে জড়িতদের ছাড় নেই : এমপি বাদশা       ভারতকে আতঙ্কে রাখতে সীমান্তে শক্তি বাড়াচ্ছে পাকিস্তান      
বিএনপি সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল : আমির খসরু
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 9 October, 2019 at 7:41 PM
বিএনপি সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল : আমির খসরুবাঙালি জাতীয়তাবাদ নয়, বিএনপি বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাস করে। সব ধর্মের, সব ভাষার মানুষকে নিয়ে যে রাজনীতি, সেটাই বিএনপির রাজনীতি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
বুধবার (৯ অক্টোবর) বিকেলে কক্সবাজারের রামু উপজেলায় কেন্দ্রীয় সীমা বিহার প্রাঙ্গনে সদ্যপ্রয়াত বৌদ্ধ ধর্মীয়গুরু, পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরো’র পেটিকাবদ্ধ অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন আমির খসরু মাহমুদ।
সব ধর্মের মানুষের প্রতি বিএনপি শ্রদ্ধাশীল উল্লেখ করে কেন্দ্রীয় এ নেতা বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কোনো ধর্ম, কোনো জাতি, কোনো সংস্কৃতি এককভাবে দেশকে এগিয়ে নিতে পারে না। দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে। সব ধর্মের প্রতি শ্রদ্ধা রেখেই এগিয়ে নিতে হতে। এটাই বিএনপির রাজনীতি।
আমির খসরু আরও বলেন, সব জাতির মানুষই এদেশের নাগরিক, ভোটের অধিকার সবার সমান। আমরা সবসময় বৌদ্ধ জাতির প্রতি শ্রদ্ধাশীল ছিলাম। দেশনেত্রী খালেদা জিয়া আজ বাইরে থাকলে অবশ্যই রামুতে আসতেন। তাঁর পক্ষ থেকে প্রয়াত ধর্মীয় গুরুকে শ্রদ্ধা ও বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি সমবেদনা জানাতে আমি এখানে এসেছি।
এর আগে বেলা ৩টার দিকে বিএনপির প্রতিনিধি দল সীমা বিহারে পৌঁছে প্রয়াত সত্যপ্রিয় মহাথেরোর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। অন্যদের মধ্যে দলটির কেন্দ্রীয় নেতা ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, কক্সবাজার জেলা সভাপতি শাহাজাহান চৌধুরীসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
তারও আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বৌদ্ধ ধর্মগুরুর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন
ভারত উপমহাদেশের প্রখ্যাত এ ধর্মগুরু গত ৩ অক্টোবর রাত পৌনে ১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে প্রয়াত হন। তার বয়স হয়েছিল ৯১ বছর। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft