শিরোনাম: জলবায়ু পরিবর্তনে শঙ্কা আছে, প্রস্তুতিও চলছে       শিক্ষকদের বদলি সহজিকরণ প্রক্রিয়া চলমান : গণশিক্ষা প্রতিমন্ত্রী       মুজিববর্ষে নতুন নতুন শিল্প কারখানা চালু করবে সরকার       নিরাপদ খাদ্য নিশ্চিত করা সরকারের বড় চ্যালেঞ্জ : কৃষিমন্ত্রী       ইরানের বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রে ভীত যুক্তরাষ্ট্র       মমতার মাথায় নতুন মুকুট, পাচ্ছেন ‘‌জঙ্গলমহল স্বীকৃতি’ সম্মান       ইসরায়েলের ফসলে থাবা বসাতে যাচ্ছে পঙ্গপাল       লড়াই-রুখে দাঁড়ানো ছাড়া দেশনেত্রীর মুক্তির বিকল্প পথ নেই : দুদু       ইরানে সংসদ নির্বাচনে ভোট কাল       কমলাপুর-শাহজাহানপুর এলাকায় হবে মাল্টি মডেল অবকাঠামো : রেলমন্ত্রী      
আবরার হত্যা: চবি ছাত্রীদের আন্দোলন
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 9 October, 2019 at 8:26 PM
আবরার হত্যা: চবি ছাত্রীদের আন্দোলনবৃষ্টি উপেক্ষা করে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রীরা। বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় শামসুন্নাহার হল থেকে একটি প্রতিবাদী মিছিল বের করেন ছাত্রীরা। পরে শহীদ মিনারে এসে আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেন তারা। প্রায় ১ ঘন্টা শহীদ মিনারে অবস্থানের পর ছাত্রীরা পুনঃরায় বিশ্ববিদ্যালয়ের জিরোপয়েন্টে এসে অবস্থান নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা সাধারণ শিক্ষার্থী। আমরা প্রত্যেকে আবরার। আমরা আজ আমাদের ভাইয়ের বিচারের দাবিতে নেমে এসেছি। কীভাবে তারা একজন শিক্ষার্থী হয়ে অন্য শিক্ষার্থীকে হত্যা করলো? এ অধিকার তাদেরকে কে দিয়েছে? আজ আবরার, কাল অন্য কেউ। এভাবে কতদিন চলবে? আমরা এই হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আমরা চাই না দেশে বা কোন বিশ্ববিদ্যালয়ের এই ধরনের হত্যাকাণ্ড আর সংগঠিত হোক।
তারা আরও বলেন, বরাবরের মতো আমরা দেখে আসছি যখন একটা বিষয় নিয়ে ছাত্রসমাজ জেগে উঠে তখন তাৎক্ষণিক কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়। এরপর অন্য ঘটনায় আগের ঘটনা ধামাচাপা পড়ে যায়। আমরা এই ধরনের কিছু চাই না।আমরা চাই জড়িত সবাইকে দেশের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। আর তা অতি দ্রুততম সময়ের মধ্যে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) রেজাউল করিম বলেন, আবরার হত্যাকাণ্ডের বিচার চেয়ে সকল ক্যাম্পাসে আন্দোলন চলছে। আমরা তাদের আন্দোলনকে সাপোর্ট করি। আমরা আশা করি তারা বিতর্কিত কোন ইস্যু না এনে শান্তিপূর্ণ আন্দোলন করবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft