শিরোনাম: ৩০ ডিসেম্বর অতি কালো দিবস : মান্না       কুষ্টিয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ       শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে জেলা আ’লীগের কর্মসূচি       নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণের আশ্বাস দিলেন সাংসদ মনজুর       জাপা’র প্রতিনিধি সভায় হট্টগোল, পা ভাঙল নেতার       ফেডারেশন কাপ ফুটবলের লোগো উন্মোচন       ‘কারাগারে থাকা ছাত্রদলের দুই নেতা কীভাবে মোটরসাইকেলে আগুন দিলেন?’       চারদিন পর শিশু আমির ফিরে পেলো পরিবার       রাজশাহীতে ৮ম শ্রেণি না যেতেই দারিদ্রতার কারণেই ঝরে পড়ছে অসংখ্য শিক্ষার্থী       মহান বিজয় দিবসে জাতীয় কর্মসূচি      
স্মার্টফোন ব্যবহার না করলে ৮৪ লাখ টাকা পুরস্কার
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 9 October, 2019 at 6:23 PM
স্মার্টফোন ব্যবহার না করলে ৮৪ লাখ টাকা পুরস্কারআধুনিক এই যুগে স্মার্টফোন ব্যবহার না করে থাকাটা আসলেই কঠিন। তবে এই কঠিন কাজটি করে দেখিয়েছেন নিউইয়র্কের ২৯ বছর বয়সী এলানা মুগডান।
এদিকে নিউইয়র্কে ‘স্ক্রল ফ্রি ফর আ ইয়ার’ নামের একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। কোকা-কোলার অধীন ভিটামিনওয়্যার নামের একটি প্রতিষ্ঠান ওই প্রতিযোগিতার আয়োজন করে।
এ প্রতিযোগিতায় অংশ নিতে ব্যবহারকারীকে নির্দিষ্ট সময়ের জন্য স্মার্টফোন ব্যবহার ছেড়ে দিতে হয়। তবে তিনি সাধারণ ফিচার ফোন, ল্যাপটপ বা ডেস্কটপ ব্যবহার করতে পারেন।
এই প্রতিযোগীতার অংশ হিসেবে এক বছর স্মার্টফোন ব্যবহার না করার পুরস্কার হিসেবে এক লাখ মার্কিন ডলার বাংলাদেশি টাকায় যা ৮৪ লাখ ৬৯ হাজার ছয়শত ৫০ টাকা পুরস্কার ঘোষণা করা হয়।
এই প্রতিযোগিতায় অংশ নিতে আইফোন ৫ এস ব্যবহার ছেড়ে দেন এলানা নামের আরেক প্রতিযোগী। পুরস্কারের অর্থ পেতে কোনো প্রতারণার আশ্রয় নিয়েছেন কি না, তা লাই ডিটেক্টর দিয়ে পরীক্ষা করা হবে।
গত বছরের ডিসেম্বরে ভিটামিনওয়্যার এ প্রতিযোগিতা চালু করে। ওই প্রতিযোগিতার উদ্দেশ্য ছিল মানুষকে স্মার্টফোনের আসক্তি থেকে দূরে সরানো। চলতি বছরের ৮ জানুয়ারি প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ছিল। প্রতিযোগিতায় এলানাকে নির্বাচিত করে ভিটামিনওয়্যার। তার হাতে স্মার্টফোনের বদলে কিওসেরা ফিচার ফোন তুলে দেওয়া হয়।
তবে এই যুবক প্রতিশ্রুতি দিয়েছেন, প্রতিযোগিতার সময় পার হলেও তিনি আর স্মার্টফোন ব্যবহার করবেন না।
কারণ হিসেবে তিনি জানিয়েছেন, আবারও স্মার্টফোন ব্যবহার করলে সময়ের অপব্যবহার, রাত জেগে সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারে আসক্তিতে পড়বেন তিনি। তাই তিনি আর স্মার্টফোন ব্যবহার করতে চান না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft