শিরোনাম: স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনেক এগিয়ে : স্বাস্থ্যমন্ত্রী       সমাবেশ করবে না জাতীয় ঐক্যফ্রন্ট       ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয় দেখবে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী       গণতন্ত্র প্রতিষ্ঠায় বড় লড়াইয়ের বিকল্প নেই : আলাল       দ্রুত হাইপারসনিক ক্ষেপনাস্ত্র তৈরির পথে ভারত       জম্মু-কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার       তুর্কিদের মোকাবিলায় এবার ইসরায়েলের দ্বারস্থ কুর্দিরা       বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে        হলি আর্টিজান হামলার মামলায় তদন্ত কর্মকর্তার জেরা ২৪ অক্টোবর       ‘শয়তানের সঙ্গে বিন সালমানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে’      
শেষ ওভারে বাংলাদেশ হেরে গেল
ক্রীড়া ডেস্ক :
Published : Wednesday, 9 October, 2019 at 4:18 PM
শেষ ওভারে বাংলাদেশ হেরে গেল পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সামনে ২৯৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে সেই পুঁজি যথেষ্ট ছিল না বাংলাদেশের যুবাদের। ম্যাচটি ৪ উইকেটে হেরে গেছে তারা। টানা তিন জয়ের পর সফরে এটিই প্রথম হার বাংলাদেশের।
বুধবার (০৯ অক্টোবর) লিনক্লোনে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই ৭১ রান যোগ করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। ৪৪ বলে ৫১ রানের দারুণ এক ইনিংস খেলে তানজিদ বিদায় নেওয়ার পর অবশ্য হালকা ধাক্কা খায় সফরকারীদের ইনিংস। নিয়মিত বিরতিতে বিদায় নেন মাহমুদুল হাসান জয় (১৩), শাহাদাত হোসেন (১২)।
এরপর দলকে বিপাকে ফেলে বিদায় নেন বিদায় নেন ইমনও। কিউই বোলার জেসে টাশকফের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৮২ বলে ৫৫ রানের ইনিংস। তবে এখান থেকেই ১০৪ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলী।
বাংলাদেশ ইনিংসের মূল ভিত্তি আসলে হৃদয় ও আকবরের দুই অসাধারণ ইনিংস। ৭৭ বলে ২ চার ও ১ ছক্কায় ৭৩ রান আসে হৃদয়ের ব্যাট থেকে। আর ৬৬ রানের ইনিংস সাজাতে মাত্র ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কা হাঁকান আকবর। তবে এই জুটির পর আর কেউ দাঁড়াতে না পারায় ২৯৫ রানে থামে বাংলাদেশের ইনিংস।
জবাবে ৯ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে বড় কয়েকটি জুটি গড়ে ম্যাচ বের করে নেয় নিউজিল্যান্ডের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন এফ লেলম্যান। ইনিংসের ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় স্বাগতিকরা।
বাংলাদেশের বোলারদের মধ্যে ৯ ওভার বল করে ৩ উইকেট তুলে নিয়েছেন আসাদুল্লাহ গালিব। তবে এজন্য তিনি ৭৮ রান খরচ করেছেন। আর ১টি করে উইকেট গেছে শরিফুল ও অভিষেক দাসের ঝুলিতে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft