শিরোনাম: স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনেক এগিয়ে : স্বাস্থ্যমন্ত্রী       সমাবেশ করবে না জাতীয় ঐক্যফ্রন্ট       ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয় দেখবে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী       গণতন্ত্র প্রতিষ্ঠায় বড় লড়াইয়ের বিকল্প নেই : আলাল       দ্রুত হাইপারসনিক ক্ষেপনাস্ত্র তৈরির পথে ভারত       জম্মু-কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার       তুর্কিদের মোকাবিলায় এবার ইসরায়েলের দ্বারস্থ কুর্দিরা       বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে        হলি আর্টিজান হামলার মামলায় তদন্ত কর্মকর্তার জেরা ২৪ অক্টোবর       ‘শয়তানের সঙ্গে বিন সালমানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে’      
কিংবদন্তিদের পেছনে ফেলে জাদেজার বিশ্বরেকর্ড
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 7:56 PM
কিংবদন্তিদের পেছনে ফেলে জাদেজার বিশ্বরেকর্ডওয়াসিম আকরাম-বিষাদ সিং বেদি-রঙ্গনা হেরাথদের মতো কিংবদন্তিদের পেছনে ফেলে বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় বাঁহাতি রবীন্দ্র জাদেজা। বাঁহাতি বোলার হিসাবে ২০০ উইকেট শিকার করেছেন তিনি।
ঘরের মাঠে চলমান টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল হাতে নিজের দ্বিতীয় উইকেট শিকারের মাধ্যমে এই রেকর্ড গড়লেন জাদেজা। ২০১২ সালে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেকের পর থেকে ব্যাটে-বলে সমানে দ্রুতি ছড়াচ্ছেন এই অলরাউন্ডার।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরিয়ান ডেন এলগারের উইকেট তুলে নিয়ে রেকর্ড বইতে নিজের নাম তুলে নেন এই বাঁহাতি পেসার। আর সে সঙ্গে ছাড়িয়ে গেছেন রঙ্গনা হেরাথ, মিচেল জনসনদের মত তারকা ক্রিকেটারদের।
বাঁহাতি বোলার হিসাবে দ্রুত ২০০ উইকেট নেওয়ার বিচারে সবাইকে ছাপিয়ে গেলেন ভারতীয় এই অলরাউন্ডার। ৪৪টি টেস্টে এসে এই রেকর্ড গড়লেন জাদেজা। যেখানে বাঁহাতি বোলারদের মধ্যে এর আগে এই রেকর্ডে সবার উপরে ছিলেন লঙ্কান সাবেক ক্রিকেটার রঙ্গনা হেরাথ। তিনি ২০০ উইকেট পেতে ম্যাচ খেলেছিলেন ৪৭টি।
বিষাদ সিং বেদি ও পাকিস্তানি সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম এই রেকর্ড গড়তে খেলেছিলেন ৫১ ম্যাচ। দশম ভারতীয় বোলার হিসাবে টেস্ট ফরম্যাটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন জাদেজা
এখন পর্যন্ত বলহাতে ১১২ রানে ২ উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। প্রথম ইনিংসে ভারতের করা ৫০২ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে এখন ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। ডেন এলগার ও কুইন্টিন ডি ককের শতকের উপর ভর করে ম্যাচে ফিরেছে  প্রোটিয়ারা। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft