শিরোনাম: ব্যাংকাররা সুবিধা নিল কিন্তু সুদহার কমাল না : বাণিজ্যমন্ত্রী       সিলেটের মত এমন বিশৃঙ্খলা আর কোথাও দেখিনি : হানিফ       রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরার সম্ভাবনা নেই : টিআইবি       বিক্ষোভে অচল ফ্রান্স       গরিব মানুষের সংখ্যা বাড়ছে : জি এম কাদের       আমরা যাত্রীদের পরিপূর্ণ সেবা দিতে পারছি না : রেলমন্ত্রী       ইসরায়েলে হামলার জন্য ইরাকে ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে ইরান : পেন্টাগন       ‘ব্যর্থতার জন্য বিএনপির আইনজীবীদের বিষ খাওয়া উচিত’       ইয়েমেনগামী কয়েকটি জাহাজ আটকে রেখেছে সৌদি জোট       সমগ্র জাতি আজ শুধু হতাশই নয়, বিক্ষুব্ধ : ফখরুল      
সৌদিতে হামলা : জাতিসংঘের পদক্ষেপ চায় যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 18 September, 2019 at 9:13 PM
সৌদিতে হামলা : জাতিসংঘের পদক্ষেপ চায় যুক্তরাষ্ট্রসৌদি আরবে তেলক্ষেত্রে হামলার জন্য ইরানকে দায়ী করছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে এই ইস্যুতে জাতিসংঘের পদক্ষেপ চেয়েছেন মার্কিন এক ঊর্ধ্বতন কর্মকর্তা। অবশ্য তিনি কী ধরনের পদক্ষেপ চান সে সম্পর্কে স্পষ্ট করে বলেননি।
মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল-ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানিয়েছে, রাশিয়ার বিরোধিতার মধ্যেও জাতিসংঘের পদক্ষেপ চেয়েছে যুক্তরাষ্ট্র। ফলে শেষ পর্যন্ত এটি কী হবে তা এখনই বলা যাচ্ছে না।
মার্কিন ঊর্ধ্বতন ওই কর্মকর্তা বলেন, এখানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের একটি ভূমিকা আছে বলে আমরা মনে করছি। সৌদিতে হামলা হয়েছে এবং এটা ভালো হতো যদি তারাই (সৌদি) এ বিষয়ে নিরাপত্তা পরিষদে আবেদন জানাত। তবে সবার আগে আমাদের বিস্তারিত তথ্য জানা উচিৎ।
যুক্তরাষ্ট্র বার বার বলছে, সৌদি তেলক্ষেত্রে হামলা চালিয়েছে ইরান। যদিও ইরান শুরু থেকে এটি অস্বীকার করে আসছে। যুক্তরাষ্ট্র চাচ্ছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের মাধ্যমে ইরানের ওপর চাপ তৈরি করতে। তবে ভেটো ক্ষমতা সম্পন্ন রাশিয়া এবং চীনের কারণে তা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ, ইরানকে ‘সুরক্ষা’ দিচ্ছে এই দেশ দুটি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft