শিরোনাম: ‘ট্রেন দুর্ঘটনায় নাশকতা হয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে’       ফিলিস্তিনি রকেটের ভয়ে বন্ধ ইসরায়েলের স্কুল       নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী       ‘মন্ত্রী-এমপিদের সিন্ডিকেটের কারণে পেঁয়াজের দাম ডাবল সেঞ্চুরি’       ট্রাম্পের আলোচনা প্রস্তাব নাকচ করে দিলেন কিম       সাভার আ. লীগের নতুন কমিটি ঘোষণা       বন্যায় ভাসছে ভেনিস, জরুরি অবস্থা ঘোষণা       অফিসে বসে ইয়াবা সেবন, সেই ভূমি কর্মকর্তা প্রত্যাহার       বাবরি মসজিদ রায় নিয়ে এবার ক্ষেপল শিখরা       সিরিয়ায় সামরিক ঘাঁটি স্থাপন করছে তুরস্ক      
আসছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’
কাগজ ডেস্ক :
Published : Thursday, 19 September, 2019 at 6:10 AM
আসছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’নিয়মিত ভ্রমণকারী এবং হার্ডকোর গেমারদের ঘন ঘন ফোন চার্জের ঝামেলা থেকে মুক্তি দিতে বাংলাদেশের বাজারে আসতে চলেছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ‘অপো এ৯ ২০২০’। চলতি মাসের মাঝামাঝি সময়েই স্মার্টফোনটি বাজারে নিয়ে আসার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে অপো বাংলাদেশ।
প্রসেসিং সক্ষমতা আর ভিজ্যুয়াল অভিজ্ঞতার দিক থেকে স্মার্টফোন জগত এগিয়ে গেছে বহুদূর। বিনোদন কিংবা পেশাগত কাজের ক্ষেত্রে কম্পিউটারের স্থান দখল করে নিয়েছে স্মার্টফোন। অধিকতর সক্ষম মোবাইল প্ল্যাটফর্ম, শক্তিশালী র‍্যাম আর উন্নত অপারেটিং সিস্টেমের সমন্বয়ে ভিডিও এডিটিং, ইমেজ প্রসেসিং কিংবা হাই-ইন্টেন্সিভ গেমিংয়ের ক্ষেত্রে স্মার্টফোনেই মিলছে ভরসা।
এমনকি ছবি তোলা কিংবা ভিডিও ধারণে পেশাগত কাজের ক্ষেত্রেও স্মার্টফোনকেই বেঁছে নিচ্ছেন অনেকে। স্মার্টফোনে ভারী কোনো কাজ মানেই সেটি চাপ ফেলে ব্যাটারির ওপর। ভারী কোন কাজে খুব দ্রুত চার্জ শেষ হয়ে যাওয়ায় বিপাকে পরে যাচ্ছেন ব্যবহারকারীরা।
স্মার্টফোনের এই দুর্বলতার বিষয়টিকে প্রাধান্য দিয়েই ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সক্ষমতা যুক্ত স্মার্টফোন বাজারে আনতে চলেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। অধিক সক্ষমতাযুক্ত ব্যাটারি ছাড়াও অপোর রয়েছে ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, ফলে অধিক সক্ষমতার ব্যাটারি আর দ্রুত চার্জিং সক্ষমতা এই দুয়ের মিশেলে স্মার্টফোনের চার্জ সংক্রান্ত সকল দুশ্চিন্তার অবসান ঘটতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ সংস্করণের স্মার্টফোনে।
চলতি বছরের শুরুর দিকে বাজারে আসে ৪৩২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির অপো এ৭। কাজ চালাবার উপযোগী ব্যাটারি সক্ষমতা ও সাশ্রয়ী মূল্যের মিশেলে খুব দ্রুতই জনপ্রিয়তা অর্জন করে। বাজারে আসার অল্প সময়েই তুমুল গ্রাহকপ্রিয়তা অর্জন করায় অপো ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন অপো এ৯ ‘২০২০’ নিয়ে আসতে চলেছে অপো।
মোবাইল প্ল্যাটফর্ম, প্রসেসিং সক্ষমতা, ক্যামেরা এবং ব্যাটারি সক্ষমতায় বিপুল পরিবর্তন আসতে চলেছে ‘এ’ সিরিজের নতুন এই স্মার্টফোনটিতে। বিশেষ করে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি স্থাপন করায় দারুণভাবে উপযোগী হতে চলেছে স্মার্টফোনটি।
বর্তমানে তরুণ ব্যবহারকারীরা স্মার্টফোনে হাই ইন্টেন্সিভ গেম খেলায় অভ্যস্ত। পাবজির মতো জনপ্রিয় গেমগুলো মুহূর্তেই শূন্য করে দিতে পারে ব্যাটারির চার্জ। এদিক থেকে হার্ডকোর গেমারদের দারুণ সহায়ক হবে অপো এ৯ ২০২০। বিশেষ করে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি আর ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সমন্বয়ে অধিক সময় চার্জ থাকা কিংবা দ্রুত চার্জিং সক্ষমতা থাকায় গেমারদের পছন্দের শীর্ষে উঠে আসবার সব উপকরণই রয়েছে ফোনটিতে।
শুধু তাই নয়, নিয়মিত ভ্রমণ করেন আর সোশ্যাল মিডিয়াতে ভ্রমণের ছবি কিংবা ভিডিও প্রচার করতে পছন্দ করেন, তাদের জন্যেও আতংকের অপর নাম স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া, তাদের দুশ্চিন্তা কমাতেও সক্ষম হবে এই স্মার্টফোনটি। বিশেষ করে কন্টেন্ট নির্মাতাদের জন্যে বেশ উপযোগী সঙ্গী হতে চলেছে ‘অপো এ৯ ২০২০’।
নতুন এই স্মার্টফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা প্রযুক্তি এবং হেভি-ডিউটি গেমিং এর উপযোগী মোবাইল প্ল্যাটফর্ম। ২০১৯ এর সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বাজারে আসতে চলেছে ‘অপো এ৯ ২০২০’।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft