শিরোনাম: চুনোপুঁটি নয়, রাঘব বোয়ালদের ধরুন : রব       মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান : নাসিম       অবৈধ টাকার মালিকদের কাউকেই ছাড়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী        ‘খড়কুটো আঁকড়ে ধরা ঐক্যফ্রন্ট জনগণের সাড়া পাচ্ছে না’       নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা       ‘দুদক মানুষের শতভাগ আস্থা অর্জন করতে পারেনি’       পাক-ভারত সীমান্তে গোলাগুলি, নিহত ১৬       দেশে এখন ভানুমতির খেল চলছে : রিজভী       তুরস্কের অভিযানের মুখে সরতে রাজি কুর্দি       দেশের নির্বাচন প্রক্রিয়া দুর্নীতির আওতামুক্ত নয় : মাহবুব তালুকদার      
আরও দুই ভারতীয় গুপ্তচরকে আটক করল পাকিস্তান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 17 September, 2019 at 9:12 PM
আরও দুই ভারতীয় গুপ্তচরকে আটক করল পাকিস্তানবেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী তৎপরতা চালাতে সক্রিয় থাকা ভারতীয় দুই গুপ্তচরকে আটক করেছে পাকিস্তান। সোমবার তাদের আটক করা হয়েছে বলে রুশ গণমাধ্যম স্পুটনিকের খবরে বলা হয়েছে।
আটক দুই গুপ্তচর হলেন- স্বামী আসেমানন্দ ও গোবান্দ পার্ট। পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও নিউজ বলছে, ইরান থেকে তারা বেলুচিস্তানে অনুপ্রবেশ করেছে।
সূত্র জানায়, এ দুই ভারতীয় গুপ্তচরের বিষয়ে ইরান ও আফগানিস্তান সরকারকে বিস্তারিত জানিয়েছে পাকিস্তান। প্রতিবেশী দুই দেশের সরকারকে এ বিষয়ে জানাতে দেশটি চিঠি দিয়েছে বলে জানা গেছে।
এর বছর তিনেক আগে নৌকমান্ডার কুলভূষণ যাদব নামের এক ভারতীয়কে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করেছে ইসলামাবাদ।
পাকিস্তানের দাবি, বেলুচিস্তানপ্রদেশ ও বন্দরনগরী করাচিতে যাদব মারাত্মক সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ২০১৭ সালে সামরিক আদালতে তাকে মৃত্যুদণ্ডের শাস্তি দেয়ার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।
শাস্তি থেকে রেহাই ও মুক্তি চেয়ে ভারত আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) দারস্থ হলে চলতি বছরের শুরুতে আদালত তা সমর্থন করেননি। তবে যাদবকে কনস্যুলার সুবিধা দেয়া ও তার শাস্তি পর্যালোচনা করতে পাকিস্তানের কাছে আহ্বান জানিয়েছে আইসিজে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft