শিরোনাম: 'শিগগির আবরার হত্যার বিচার হবে'       জাবি ভিসি একজন নির্লজ্জ মহিলা : আব্দুর রব       খালেদা জিয়ার মুক্তি না পাওয়ার কারণ জানালেন মান্না       তীব্র খরায় জিম্বাবুয়েতে ২০০ হাতির মৃত্যু       আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে : ফখরুল       বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন নেতারা : হানিফ       ১৯৬ যাত্রীবাহী বিমানে আগুন       রাঙ্গার বক্তব্যের জবাব জনগণ দেবে : ড. কামাল       'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'       দুই অধ্যাপককে ফিরে পেতে ৩ তালেবানকে মুক্তি!      
উত্তর কোরিয়া সফরে যাচ্ছেন ট্রাম্প!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 16 September, 2019 at 7:55 PM
উত্তর কোরিয়া সফরে যাচ্ছেন ট্রাম্প!মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উত্তর কোরিয়ায় সফরে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে সোমবার দক্ষিণ কোরিয়ার এক পত্রিকার প্রতিবেদনে জানানো হয়, গত মাসে লেখা এক চিঠিতে মার্কিন প্রেসিডেন্টকে তিনি এ আমন্ত্রণ জানিয়েছেন ।
গত মাসে এ নিয়ে দুইবার ট্রাম্পকে চিঠি লিখেছেন কিম। কোরীয় দ্বীপে পরমাণু নিরস্ত্রিকরণের বিষয়ে ট্রাম্প এবং কিমের মধ্যে দুই কোরিয়ার সীমান্তে পানমুনজমের অসামরিক অঞ্চলে সর্বশেষ বৈঠক বাতিল হয়ে যাওয়ার পর একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। এই পরিস্থিতির মধ্যেই ট্রাম্পকে চিঠি পাঠালেন কিম।
জানা যায়, আগস্টের শেষ নাগাদ ট্রাম্পের কাছে ওই চিঠিটি পাঠান কিম। ওই চিঠিতে ট্রাম্পের সঙ্গে আরও একবার বৈঠকে বসার আগ্রহ ব্যক্ত করেছেন কিম। একই সঙ্গে তিনি মার্কিন প্রেসিডেন্টকে পিয়ংইয়ং সফরে আসারও আমন্ত্রণ জানিয়েছেন। তবে এই আমন্ত্রণের জবাবে এখনও কিছু বলেননি ট্রাম্প।
গত বছরের জুনের পর থেকে কিম এবং ট্রাম্পের মধ্যে তিন তিনবার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসব বৈঠকে দুই নেতা উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচি হ্রাস নিয়ে কথা বলেছেন। তবে তারা দুজনই নিজ নিজ দাবিতে অটল থাকায় এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব হয়নি। চলতি বছরের ৩০ জুন সর্বশেষ বৈঠকটি কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হওয়ার পর একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। কিন্তু এ বিষয়ে এখনও কোনো সমাধানে আসতে পারেনি দেশ দুটি। এরই মধ্যে ট্রাম্পকে নিজ দেশে আমন্ত্রণ জানালেন কিম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft