শিরোনাম: চাঁচড়ায় ছাত্রলীগের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত       একদিনে সুস্থ ১৬০৬, মোট ৬৮০৪৮       ঝিনাইদহে ১৩ জনের করোনা শনাক্ত       এমএ হকের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক       করোনা আক্রান্ত নিম্ন আদালতের ৪০ বিচারক       চলতি মাসের মধ্যে জুনের বেতন পাবেন পাটকল শ্রমিকরা       করোনায়ও চলছে রমরমা কোচিং বাণিজ্য!       গাইবান্ধায় বন্যার পানি কমতে শুরু করেছে       দেশে ২৪ ঘণ্টায় ৩১১৪ জনের করোনা শনাক্ত       পাপুলকাণ্ডে এবার ফাঁসলেন কুয়েতি আমলা-রাজনীতিক      
ইবির হলে গরুর মাংস নিষিদ্ধ!
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 September, 2019 at 9:49 PM
ইবির হলে গরুর মাংস নিষিদ্ধ!ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিংয়ে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
সম্প্রতি ডাইনিংয়ে গরুর মাংস বিক্রি করায় হলের প্রভোস্ট ডাইনিং ম্যানেজারকে শাসিয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
সূত্র মতে, হলের ডাইনিং ম্যানেজার তোতা মন্ডল প্রায় এক বছর ধরে বঙ্গবন্ধু হলের ডাইনিং ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষার্থীদের জন্য প্রতি সপ্তাহে একদিন (শুক্রবার) স্বল্পমূল্যে উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়। খাবারের তালিকায় গরুর মাংস রাখা হয়। গত সপ্তাহে গরুর মাংস রান্না করায় হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ম্যানেজারকে গরুর মাংস বিক্রি করতে নিষেধ করেন বলে দাবি করেছেন ম্যানেজার।
এ বিষয়ে হলের ডাইনিং ম্যানেজার তোতা মন্ডল জানান, গত সপ্তাহে ডাইনিংয়ে খাবারে তালিকায় গরুর মাংস রাখায় প্রভোস্ট ফোন দিয়ে তাকে বকাঝকা করেছেন। তিনি ডাইনিং ম্যানেজারকে উদ্দেশ করে বলেছেন- ‘গরুর মাংস কার কাছে শুনে এ হলে বিক্রি করা হচ্ছে? এ হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ। তুমি আগামী শনিবার এসে আমার সঙ্গে দেখা করবা।’
এ বিষয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হাউস টিউটর রবিউল ইসলাম বলেন, ‘একটি হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ, এটা কীভাবে সম্ভব? আমার জানা মতে এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।’
জয়নুল আবেদীন নামের ওই হলের এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে অসাম্প্রদায়িকতায় বিশ্বসী ছিলেন। কিন্তু আজ বঙ্গবন্ধু হলেরই প্রভোস্ট গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করেছেন। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। শিক্ষার্থীরা আমাকে অভিযোগ করেছে- ডাইনিং ম্যানেজার একেক সপ্তাহে একেক রকম খাবার দেয়। আমি ম্যানেজারকে বলেছি যে, তুমি ডাইনিংয়ে তোমার ইচ্ছামতো খাবার দিতে পারবা না। খাবারের তালিকা আমরা নির্ধারণ করে দেবো। সেটি গরুর মাংস কিংবা মুরগীর মাংস। আমি তাকে আরও বলেছি, প্রতি সপ্তাহে গরুর মাংস না রেখে মাসে একদিন তো খাসির মাংসও রাখতে পার।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft