শিরোনাম: যশোরে কিশোর প্রেমিককে বিয়ে করতে ব্যর্থ হওয়ায় নারীর আত্মহত্যার চেষ্টা        ‘যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে’       জিডিপি প্রবৃদ্ধিতে ৩% অবদান রাখবে প্রতিযোগিতা কমিশন       অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষিমন্ত্রী       বিক্ষোভে উত্তাল হংকং       আ.লীগের সঙ্গে সম্মেলন করবে না জাপা       আফগানিস্তানে ১২ তালিবান নিহত       ‘কঠিন থেকে কঠিনতর আন্দোলন করতে হবে’       কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশের অভিযোগে সীমান্তে‌ হাই অ্যালার্ট       ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি      
পাগলিটা মা হলেন, বাবা হলেনা কেউ
শাহ্ মুহাম্মদ সুমন রশিদ, বরিশাল ব্যুরো :
Published : Thursday, 12 September, 2019 at 2:57 PM
পাগলিটা মা হলেন, বাবা হলেনা কেউবরিশাল চরকাউয়া খেয়াঘাটে যাত্রী ছাউনিতে  মাফুজা নামে এক পাগলির সন্তান প্রসব হয়েছে। ছেলেশিশুটি যাত্রী ছাউনিতে শুয়ে মিটিমিটি হাসছে।
গতকাল বুধবার রাতে তার জন্ম। সন্ধ্যার পরে সন্তান প্রসববেদনার চিৎকার এক পাগলি মায়ের  ভারি করে তুলছিল খেয়াঘাট এলাকা। এমন একটি জনবহুল জায়গায় চিৎকারের শব্দ শুনে গন্তব্য করে ছুটে গিয়েছিলেন কিছু মহৎ তরুণ ও নারী। বুধবার সন্ধ্যায় বরিশাল চরকাউয়াি খেয়াঘাটে যাত্রী ছাউনিতে মাফুজা (১৯) নামের একজন মানসিক প্রতিবন্ধী এক ছেলে সন্তান প্রসব করেছেন।স্থানীয়দের মতে,মাফুজা প্রায় মাস খানেক যাবত ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসববেদনায় মাফুজার চিৎকার শুনে স্থানীয় কিছু নারী, যুবক এগিয়ে আসলে সেখানেই তার প্রসব হয়, এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।ওখানে উপস্থিত এক সংবাদকর্মী জানান, ‘হুট করে এমন একটি পরিস্থিতির মুখোমুখি হয় উপস্থিত সকলে। প্রথমে সবাই কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েন। মুহূর্তেই তারা সামলে নিয়ে এদিক-ওদিক ফোন দিয়ে জেনে নেন কী করতে হবে। শিশুটির নাড়ি তখনো কাটা হয়নি। কয়েক নারীকে ডেকে আনলেও কেউ শিশুটির নাড়ি কাটতে রাজি হচ্ছিলেন না। তাদের মধ্যে এক নারী সাহস করে শিশুটির নাড়ি কাটেন।এদিকে স্থানীয়রা মানসিক ভারসাম্যহীন নারীর কাছে শিশুটির নিরাপত্তা ও ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। অবশ্য সমাজসেবা অধিদফতরের মাধ্যমে শিশুটির ভবিষ্যৎ নিশ্চিত করা ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে দত্তক প্রদানের দাবি জানিয়েয়েন তারা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft