শিরোনাম: জলবায়ু পরিবর্তনে শঙ্কা আছে, প্রস্তুতিও চলছে       শিক্ষকদের বদলি সহজিকরণ প্রক্রিয়া চলমান : গণশিক্ষা প্রতিমন্ত্রী       মুজিববর্ষে নতুন নতুন শিল্প কারখানা চালু করবে সরকার       নিরাপদ খাদ্য নিশ্চিত করা সরকারের বড় চ্যালেঞ্জ : কৃষিমন্ত্রী       ইরানের বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রে ভীত যুক্তরাষ্ট্র       মমতার মাথায় নতুন মুকুট, পাচ্ছেন ‘‌জঙ্গলমহল স্বীকৃতি’ সম্মান       ইসরায়েলের ফসলে থাবা বসাতে যাচ্ছে পঙ্গপাল       লড়াই-রুখে দাঁড়ানো ছাড়া দেশনেত্রীর মুক্তির বিকল্প পথ নেই : দুদু       ইরানে সংসদ নির্বাচনে ভোট কাল       কমলাপুর-শাহজাহানপুর এলাকায় হবে মাল্টি মডেল অবকাঠামো : রেলমন্ত্রী      
সংঘর্ষে উত্তাল কাশ্মীর, সেনার গুলিতে বিদ্রোহী নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 11 September, 2019 at 9:47 PM
সংঘর্ষে উত্তাল কাশ্মীর, সেনার গুলিতে বিদ্রোহী নিহতফের উত্তাল হয়ে উঠেছে ভারত অধিকৃত কাশ্মীর রাজ্যটি। জঙ্গি দমনের নাম করে বুধবার এক বিদ্রোহীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সেনারা। নিহতের নাম আসিফ। তাকে কাশ্মীরের স্বাধীনতাকামী সংগঠন লস্কর-ই-তৈয়বার শীর্ষ কমান্ডার হিসাবে উল্লেখ করেছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো। আর এই হত্যার ঘটনাকে সেনাদের ‘বিরাট সাফল্য’ হিসাবেও উল্লেখ করেছে ভারতীয় মিডিয়াগুলো।
সেনা সূত্রের বরাত দিয়ে তারা জানায়, বুধবার কাশ্মীরের সোপোর এলাকায় আসিফ লুকিয়ে আছে বলে গোপন ভিত্তিতে খবর পায় ভারতীয় সেনারা। এরপরই তারা তাকে হত্যার অভিযানে নামে। আসিফের আস্তানা ঘিরে ফেলে সেনা ও পুলিশের যৌথবাহিনী। নিরাপত্তারক্ষীদের উপস্থিতি টের পেয়ে গুলি চালতে শুরু করে আসিফ-ও। এ সময় সেনাদের গুলিতে নিহত হয় কাশ্মীরের বিদ্রোহী নেতা আসিফ।
সংবাদ মাধ্যমটি আরো জানায়, বহুদিন ধরেই ‘মোস্ট ওয়ানন্টেড’ আসিফকে হত্যার চেষ্টা চলছিল। শেষমেশ সেই মিশনে সফল হলো ভারতীয় সেনারা।
এর আগে সোমবার কাশ্মীর থেকে লস্কর-ই-তৈয়বার আরো আট সদস্যকে গ্রেপ্তার করেছে কাশ্মীরের পুলিশ। গ্রেপ্তার হওয়া ওই আটজনের নামও প্রকাশ করেছে ভারতীয় মিডিয়া। তারা হলেন: এজাজ মীর, ওমর মির, তৌসিফ নজর, ইমতিয়াজ নজর, ওমর আকবর, ফয়জান লতিফ, দানিশ হাবিব এবং শওকত আহমেদ মীর।
জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর চলমান অস্থিরতার মধ্যেই সেখানকার জনগণের ওপর ধরপাকড়সহ নানা নির্যাতন চালাচ্ছে ভারতীয় সেনারা। এ নিয়ে সম্প্রতি ভারতের সমালোচনা করে বিবৃতি দিয়েছে জাতিসংঘের মানবাধিকার কমিশন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft