শিরোনাম: পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক       টাঙ্গাইলে আবারো উল্টে গেল বিনিময় বাস : আহত ২৫       পদ্মা ইলিশ শিকারের সময় ভারতীয় এক জেলেকে আটক বিজিবি-বিএসএফ গোলাগুলি       ইউসিজিকে আইন অনুসরণের নির্দেশ প্রধানমন্ত্রীর       ২২ অক্টোবর অনুমতি না মিললেও সমাবেশ করবে ঐক্যফ্রন্ট       চাঁদপুর ত্রি-নদীর মোহনায় সিমেন্ট বোঝাই ট্রলার ডুবি       মনোরঞ্জনের দৃশ্য গোপনে ধারণ করে কাজ আদায়ে বাধ্য করতেন জি কে শামীম        ক্যাসিনোর টাকা তো অনেকেই পেয়েছেন, তারা কেন বহাল তবিয়তে? প্রশ্ন সম্রাটের        রাজশাহীর ‘আব্দুস সাত্তার রাজাকারের’ রায় যেকোনো দিন        কলাপাড়ায় ৪০ জেলে পাড়ায় হাহাকার : বেকার জেলেরা, নেই সরকারি সহায়তা      
জেএসসি-জেডিসি’র ফরম পূরণের সময় বৃদ্ধি
কাগজ ডেস্ক :
Published : Monday, 9 September, 2019 at 8:32 PM
জেএসসি-জেডিসি’র ফরম পূরণের সময় বৃদ্ধিচলতি বছর নভেম্বর মাস থেকে শুরু হবে ২০১৯ শিক্ষাবর্ষের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। গত এক মাস ধরে পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম চলমান রয়েছে। গতকাল রোববার (৮ অক্টোম্বর) এ কার্যক্রম শেষ হয়। সোমবার ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণে সময় আরো সাতদিন বৃদ্ধি করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
বলা হয়েছে, ২০১৯ শিক্ষাবর্ষের জেএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে নির্ধারিত ফির অতিরিক্ত ২৫ টাকা বিলম্ব ফি-সহ প্রদান করতে হবে। স্কুল থেকে সোনালী সেবার মাধ্যমে এ ফরম পূরণের অর্থ আগামী ১৯ সেপ্টেম্বর জমা দিতে বলা হয়েছে।
ঢাকা বোর্ড থেকে জানা গেছে, আগামী ৪ অথবা ৫ নভেম্বর থেকে শুরু হতে পারে জেএসসি ও জেডিসি পরীক্ষা। অন্যান্য বারের চাইতে এবারও পরীক্ষার সময় ১০ দিন কমিয়ে আনা হবে। এবারো সকল বিষয়ে সৃজনশীল প্রশ্নে পরীক্ষা আয়োজন করা হবে। প্রথমে এমসিকিউ পরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। ফরম পূরণ কার্যক্রম শেষ হওয়ার পরবর্তী ১৫ দিনের মধ্যে এ পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে বলেও জানা গেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft