শিরোনাম: মোহিত নাথ ও সিরাজুলের মনোনয়নপত্র বাতিল       যশোরে আরও ১৫ জন করোনায় আক্রান্ত       বিবাহিত জুয়েলের বিষয়ে তদন্ত কমিটি       ক্রীড়া সংগঠকদের অবদান রাখার সুযোগ আছে : ডিসি        উপশহরে দু’ নারীকে বেধড়ক মারপিট করেছেন দারোগা সাইফুল মালেক        প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরন       রামপালে বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানি লিঃ এর ওয়াটার অসমোসিস প্লান্ট উদ্ভোধন        অবৈধ বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা       মাগুরায় গাছ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু        মহেশপুরে বইছে ২৫তম মেয়র নির্বাচনের হাওয়া      
কাশ্মীর নিয়ে জাতিসংঘের 'গভীর উদ্বেগ' প্রকাশ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 9 September, 2019 at 8:41 PM
কাশ্মীর নিয়ে জাতিসংঘের 'গভীর উদ্বেগ' প্রকাশভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের ‘বিশেষ মর্যাদা’ কেড়ে নেয়ার পর থেকেই সেখানে অচলাবস্থা শুরু হয়। অর্থাৎ আজ প্রায় ৩৫ দিন ধরে অঞ্চলটিতে অচলাবস্থা বিরাজ করছে। এখনো সেখানে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়নি। সব জায়গায় দেয়া হয়নি ইন্টারনেট সংযোগও।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, কাশ্মীরের এই পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের প্রধান মিশেল বাচলেট। সুইজারল্যান্ডের জেনেভায় এক বক্তৃতায় উদ্বেগ প্রকাশ করেন তিনি।
মিশেল বাচলেট বলেন, কাশ্মীরিদের মানবাধিকার নিয়ে আমি গভীরভাবে চিন্তিত। সেখানে ইন্টারনেট বন্ধ করে রাখা হয়েছে, শান্তিপূর্ণ সম্মেলন করতে দেওয়া হচ্ছে না এবং স্থানীয় নেতাদের আটক করে রাখা হয়েছে।
এ সময় কাশ্মীরের জনগণকে তাদের সাধারণ অধিকার ফিরিয়ে দেওয়ার অনুরোধ করেন মিশেল। একইসঙ্গে সমস্যা সমাধানে ভারত-পাকিস্তানকে আলোচনায় বসতে আহ্বান জানান। মিশেল বাচলেট তার বক্তৃতায় আসামে এনআরসি-পরবর্তী পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft