শিরোনাম: পরিচয় যেটাই হোক, অপরাধ অনুযায়ী পাপিয়ার বিচার হবে : কাদের       রিজার্ভ চুরির মামলায় প্রতিবেদন ২৯ মার্চ       ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা       ট্রাম্পের সফরের মাঝেই রণক্ষেত্র দিল্লি, পুলিশ সদস্য নিহত       ইরাকে দুটি পৃথক হামলায় চারজন নিহত       দেশে আরও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে       সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ৬       খুলনায় ব্যবসায়ী অপহরণ, বহিষ্কৃত ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩       অনগ্রসর জনগোষ্ঠীর সাংবিধানিক অধিকার সুনিশ্চিত করার আহ্বান : এমপি বাদশা       রাজশাহী মহানগর সেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ      
আসামে নাগরিকপঞ্জি নিয়ে কলকাতার পথে নামছেন মমতা
কাগজ ডেস্ক :
Published : Monday, 2 September, 2019 at 8:44 PM
আসামে নাগরিকপঞ্জি নিয়ে কলকাতার পথে নামছেন মমতাআসামে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ঘোষণায় প্রথমে ৪১ লাখ ও শনিবার (৩১ আগস্ট) চূড়ান্ত তালিকায় ১৯ লাখের বেশি মানুষের নাম বাদ পড়ায় ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ফের আন্দোলনে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস।
এনআরসি নিয়ে তৃণমূল সুপ্রিমোর অভিযোগ, বিজেপি আসামে বাঙালি খেদাও অভিযানে নেমেছে। তিনি বলেন, 'বাঙালির সঙ্গে গোর্খাদের তাড়াতে শুরু করেছে। এবারের চূড়ান্ত তালিকায় ১৯ লাখ নাগরিকের মধ্যে এক লাখ গোর্খার নামও বাদ পড়েছে। অশান্তির পরিবেশ তৈরি করতে চাইছে বিজেপি। বাঙালি ও গোর্খাদের আসাম থেকে তাড়াতে চাইছে।'
শনিবার তালিকা প্রকাশের পর থেকেই তৃণমূল কংগ্রেস এর বিরোধিতায় সরব হয়েছে। ফলে জাতীয় নাগরিকপঞ্জির তালিকার বিরুদ্ধে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার ব্লকে ব্লকে আন্দোলনে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস। এই আন্দোলন ও প্রতিবাদ কর্মসূচি আগামী ৭ ও ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।
এছাড়া আলাদা করে প্রতিবাদ মিছিল হবে কলকাতা জেলায়। ১২ সেপ্টেম্বর মিছিল হবে উত্তর কলকাতার শ্যামবাজারে। সেখানে হাজির থাকবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই তৃণমূল সূত্রে জানা গেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft