শিরোনাম: শিক্ষার্থীদের জীবনব্যাপী শিখতে হবে : শিক্ষামন্ত্রী       তৃতীয় মেয়াদে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেজরিওয়াল       সিটি নির্বাচনে প্রমাণিত দেশে গণতন্ত্র নেই : মোশাররফ       নির্বাচনে নেতাদেরকে সংগঠিত করা হয় নাই : ইশরাক       ইরাকে মার্কিন সেনাঘাঁটিতে ফের রকেট হামলা       বিএনপি কোথায় আবেদন করেছে আমার জানা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী       'বর্তমান সরকার জনগণকে ভয় পায়'       নির্বাচন নিয়ে পঞ্চ ‘নি’ তত্ত্ব প্রকাশ ইসি মাহবুবের       জাপানে সেই জাহাজে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৭০       ‘বেগম জিয়া বাংলাদেশের সবচাইতে সম্পদশালী রাজনীতিবিদ’      
মেডিকেল ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 August, 2019 at 9:04 PM
মেডিকেল ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর২০১৯-২০ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ৪ অক্টোবর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারাদেশে নির্ধারিত কেন্দ্রে একযোগে পরীক্ষা নেয়া হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা: এ কে এম আহসান হাবিব সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
২০১৬ বা ২০১৭ সালে এসএসসি/ সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ২০১৮ বা ২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। উভয় পরীক্ষার মোট জিপিএ কমপক্ষে ৯.০০ থাকতে হবে। তবে উপজাতীয় ও পার্বত্য অঞ্চলের অ-উপজাতীয় প্রার্থীরা মোট জিপিএ ৮.০০ থাকলেই আবেদন করতে পারবেন। সব প্রার্থীদের এসএসসি ও এইচএসসির প্রত্যেক পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.৫০ এবং পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞানসহ উত্তীর্ণ হতে হবে।
আগামী ২৭ আগস্ট দুপুর ১২টা থেকে অনলাইনে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন করা যাবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। অনলাইনে dghs.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। ভর্তি পরীক্ষা ফি নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft