শিরোনাম: নারী ও শিশু নির্যাতনের ঘটনা আড়াল হতে দেবো না : গয়েশ্বর       কাশ্মিরে আবার কারফিউ       সরকারের কূটনৈতিক ব্যর্থতায় রোহিঙ্গা প্রত্যাবাসন ভেস্তে গেছে : রিজভী       যাত্রা শুরু করল বিশ্বের প্রথম ভাসমান পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র       কাশ্মীরের দুই হাসপাতালে চিকিৎসাধীন ১৫২ জন       আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট : ফরাসি প্রেসিডেন্ট       ফুলবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত       জাকির নায়েককে এখনই ভারতে পাঠাবে না মালয়েশিয়া       মিয়ানমারে রোহিঙ্গা নারীদের গণধর্ষণ করা হয়েছে : জাতিসংঘ       কলাপাড়ায় অবৈধ বাঁধ কেটে দিয়ে গ্রামবাসীদের জলাবদ্ধতা থেকে রক্ষা করলেন ইউএনও      
মিয়ানমারে ভূমিধসে ৫৯ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 14 August, 2019 at 2:38 PM
মিয়ানমারে ভূমিধসে ৫৯ জনের মৃত্যুমিয়ানমারের দক্ষিণ-পূর্বাঞ্চলের মুন রাজ্যে ভূমিধসে ৫৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে।
একটানা ভারী বর্ষণের ফলে গত শুক্রবার (৯ আগস্ট) রাজ্যের পং শহরে ওই ভূমিধসের ঘটনা ঘটে। এতে ওই অঞ্চলের একটি গ্রামে ২৭টি বাড়ি ধসে পড়ে। পরবর্তীতে বৃষ্টিপাত ও কাদার কারণে উদ্ধার কাজ ব্যাহত হয়। এখন পর্যন্ত উদ্ধার তৎপরতা চলছে।
এরই মাঝে গত সোমবার (১২ আগস্ট) দেশটির ভাইস প্রেসিডেন্ট হেনরি ভান থিও দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সে সময় উদ্ধার তৎপরতা বাড়াতে তিনি ওই স্থানে আরও বেশি নৌকা মোতায়েনের প্রতিশ্রুতি দেন।
মৌসুমি বৃষ্টিপাতের ফলে বর্তমানে মিয়ানমারের অনেক রাজ্যেই বন্যার সৃষ্টি হয়েছে। কিন্তু মুন রাজ্যই এখন পর্যন্ত এতে সবচেয়ে বেশি ক্ষতির শিকার। এ ছাড়া দেশব্যাপী বন্যার ফলে অজস্র ঘরবাড়ি ডুবে গেছে। ভেঙে পড়েছে অনেক সেতু, কালভার্ট।
মিয়ানমারে চলমান বন্যাপরিস্থিতিতে এখন পর্যন্ত ৮০ হাজারেরও বেশি মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে বলে জাতিসংঘ জানিয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft