শিরোনাম: পটিয়ায় গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন, দগ্ধ ৫       রাজশাহী কলেজে ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মেয়র লিটন       নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল আসাম       সংঘাত নয়, মিয়ানমারের সঙ্গে আলোচনা করছি       সুনামগঞ্জে বিএনপির শোডাউনে পুলিশের বাধা       রাজশাহীর গভ ল্যাবরেটরি স্কুলের সুবর্ণজয়ন্তী উৎসব ২০-২১ ডিসেম্বর       রাণীনগরের শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির তদন্ত শুরু       ম্যাচ চলাকালীন রেফারিকে ধর্ষণের হুমকি       ২০২০ সালে বাংলাদেশে ফাইভ জি : মোস্তাফা জব্বার       বাবরি মসজিদে প্রথম হামলাকারী নির্মাণ করলেন ৯০ মসজিদ      
ধূমপান ছাড়তে সাহায্য করবে যে মসলা
কাগজ ডেস্ক :
Published : Sunday, 11 August, 2019 at 6:00 AM
ধূমপান ছাড়তে সাহায্য করবে যে মসলাবলা বাহুল্য ধূমপান স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষ ধূমপান জনিত ক্যান্সার সহ অনান্য রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে।
ধূমপায়ীদের প্রায় প্রতিজ্ঞা করতে দেখা যায়, এবার ধূমপান করা ছেড়ে দেব! ছেড়ে দিয়েছি, আর সিগারেট খাব না! বারবার শপথ করেও তা রক্ষা করতে পারেনা অনেক ধূমপায়ী।
তবে এবার হয়তো অন্য একটি উপায়ের সাহায্যে এ শপথ রক্ষা করা সম্ভব।
গোলমরিচ আপনাকে এ কাজে সহায়তা করবে। শুধু যে ধূমপান ছাড়াতে সাহায্য করবে এমনও নয়। এর অন্যরকম কিছু ব্যবহার রয়েছে যা আমাদের অনেকেরই অজানা। তবে গোলমরিচের কিছু ব্যতিক্রমী ব্যবহার সম্পর্কে জেনে নেয়া যাক:
১. ধূমপান ছাড়তে: একটি তুলায় গোলমরিচের তেল মাখিয়ে নিতে হবে। যখন ধূমপান করতে প্রচন্ড ইচ্ছা করবে তখন গোলমরিচের তেল ভেজানো তুলার ঘ্রাণ নিনতে হবে। এ পদ্ধতির মাধ্যমে ধূমপানের ইচ্ছা একদম চলে গেছে।
২. কাশি প্রশমিত করে: ঠাণ্ডা, কাশি দূর করতে গোলমরিচও অনেক ভাল উপশমকারী। চীনে চায়ের সঙ্গে গোল মরিচের গুঁড়া মিশিয়ে পান করা হয় ঠাণ্ডার হাত থেকে বাঁচার জন্য। ১ টেবিল চামচ গোলমরিচের গুঁড়া, ২ টেবিল চামচ মধু এক কাপ পানির মধ্যে দিয়ে জ্বাল দিতে হবে। ১৫ মিনিট জ্বাল দেয়ার পর নামিয়ে রাখতে হবে এবং ঠান্ডা হলে তা পান করতে হবে। এতে নিমিষেই কাশি গায়েব হয়ে যাবে।
৩. হজমশক্তি বাড়াতে: গোলমরিচ খেলে পাকস্থলী থেকে হাইড্রোক্লোরিক এসিড নিঃসৃত হয় যা খাবার দ্রুত হজম করতে সহায়তা করে। অরুচি দূর করে ক্ষুধা বাড়িয়ে দেয়।
৪. পেশির ব্যথা কমাতে: পেশির ব্যথা কমাতে গোল মরিচ তেলের ব্যবহার করলে তা পেশির ব্যথা কমাতে সাহায্য করবে। এছাড়াও মাংসপেশি শক্ত করতে সাহায্য করে থাকে। ২ টেবিল চামচ গোল মরিচের তেলের সাথে ৪ চা চামচ রোজমেরী তেল বা আদার রস মিশিয়ে নেয়া যেতে পারে। মাংসপেশির যেখানে ব্যথা করবে সেখানে এই তেল ব্যবহার করুন। ব্যথা কমে যাবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft