শিরোনাম: প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ       মিন্নির জামিন আবেদন নামঞ্জুর       লন্ডনে দূত সম্মেলনে যোগ দিলেন প্রধানমন্ত্রী       বন্যার্তদের জন্য পর্যাপ্ত খাবার আছে : খাদ্যমন্ত্রী       পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রীর নির্দেশ       ভারতের কারণে নেপালে বন্যা       দেশ এখন ক্ষুধা মুক্ত : তথ্যমন্ত্রী       প্রতিষ্ঠানের ক্ষতি না হয় সেই বিবেচনায় নিউজ করবেন       এক ভাষণে ট্রাম্পের ২০ মিথ্যা       গাইবান্ধায় নামছে বন্যার পানি, ক্ষতিগ্রস্ত ৫ লাখ মানুষ      
বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন, মালয়েশিয়ানদের বাণিজ্যমন্ত্রী
মালয়েশিয়া প্রতিনিধি :
Published : Thursday, 11 July, 2019 at 8:26 PM
বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন, মালয়েশিয়ানদের বাণিজ্যমন্ত্রীবাংলাদেশ বিনিয়োগের জন্য উপযুক্ত স্থান। মালয়েশিয়ার বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
বৃহস্পতিবার (১১ জুলাই) বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অন্ড ইন্ডাস্ট্রি, কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাস, মালয়েশিয়া সাউথ সাউথ অ্যাসোসিয়েশন এবং মালয়েশিয়ার এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট করপোরেশন আয়োজিত ‘শোকেস বাংলাদেশ ২০১৯-গো গ্লোবাল’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার দেশি-বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা প্রদান করছে। বিনিয়োগের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে বাংলাদেশ সরকার ওয়ান স্টপ সার্ভিন চালু করেছে। এখন দ্রুততম সময়ের মধ্যে বিনিয়োগকারীরা সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পাচ্ছেন। তাই দেখে বিশ্বের অনেক বিনিয়োগকারী ইতোমধ্যে বিনিয়োগের জন্য এগিয়ে এসেছেন।
‘মালয়েশিয়ার বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন। মালয়েশিয়া এবং বাংলাদেশ সরকার উভয় দেশের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি করতে একমত।’
অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইনাম আহমেদ, মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী ড. ওয়াং কিয়াং মিং, বাংলাদেশের বায়রার সভাপতি বেনজির আহমেদ, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, উভয় দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও বিনিয়োগকারীগণ অনুষ্ঠানে বক্তব্য দেন।
মালয়েশিয়ায় এই অনুষ্ঠানে যোগদানের জন্য বাণিজ্যমন্ত্রী বুধবার (১০ জুলাই) রাতে ঢাকা ত্যাগ করেন। বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট সৈয়দ মোয়াজ্জেম হোসেনের আমন্ত্রণে গিয়ে তিনি অনুষ্ঠান উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বাংলাদেশকে ব্র্যান্ডিং করা হচ্ছে, দ্বি-পাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ এবং মালয়েশিয়ান শিল্প কারখানা বাংলাদেশে গড়ে তোলার ওপর বিশেষ গুরুত্ব প্রদান করা হচ্ছে। এখানে মালয়েশিয়া এবং বাংলাদেশের সরকারি-বেসরকারি কর্মকর্তা, নীতি নির্ধারক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহণ করেছেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft