শিরোনাম: অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না : মেয়র আতিকুল       ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্ক থাকতে বললেন ইনু       'আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করি কিন্তু এখান থেকে কোনো শিক্ষা নেই না'       ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি, নিহত ৪       দেড় বছরে দেড় মিনিটের আন্দোলন করতে পারেনি বিএনপি : ওবায়দুল কাদের       মালয়েশিয়ার ৭ প্রদেশে জাকির নায়েকের বক্তৃতা নিষিদ্ধ       মৃত ভেবে চিতাবাঘের ছবি তুলতে গিয়ে...       শান্তিপূর্ণ বিক্ষোভ দেখাল হংকংয়ের আন্দোলনকারীরা       ড্রিমলাইনার গাঙচিল ২২ আগস্ট আকাশে উড়বে       বাংলাদেশের রাজনীতিতে বিশাল শূন্যতা বিরাজ করছে : জিএম কাদের      
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালু
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 4:08 PM
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালুঢাকা-নারায়ণগঞ্জ রুটে এসি বাস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। বুধবার (২২ মে) সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সামনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন।
এ সময় জানানো হয়, নতুন সংগৃহীত ১৫টি বিলাসবহুল এসি বাসের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এই বাস সার্ভিস পরিচালিত হবে। বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপোর মাধ্যমে এই সার্ভিস চলবে। রুটটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, মেয়র হানিফ ফ্লাইওভার, সাইনবোর্ড, চাষাঢ়া হয়ে নারায়ণগঞ্জের মন্ডলপাড়া।
নতুন আমদানিকৃত প্রতিটি একতলা এসি বাসের ক্রয় মূল্য প্রায় ৬৭ লাখ টাকা। এ রুটের দূরত্ব ১৮ কিলোমিটার (এক দিকে) এবং জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা থেকে চাষাঢ়া ৫০ টাকা, ঢাকা থেকে মন্ডল পাড়া ৫৫ টাকা।
সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে জানানো হয়, গণপরিবহনের সক্ষমতা ও যাত্রী সেবার মান বাড়াতে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসির জন্য ৬০০ বাস ও ৫০০ ট্রাক সংগ্রহের উদ্যোগ নিয়েছে সরকার। ৬০০ বাসের মধ্যে ৩০০ দোতলা এসি সিটি বাস, ১০০ একতলা এসি ইন্টারসিটি বাস ও ১০০ একতলা নন-এসি বাস রয়েছে। ইতোমধ্যে ৬০০ বাসের মধ্যে ১৭৯টি এবং ৫০০ ট্রাকের মধ্যে ৪৮০টি বিআরটিসির বহরে যুক্ত হয়েছে। নতুন বাসগুলো ঢাকা মহানগরী ও আন্তঃজেলা রুটে চলবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft