শিরোনাম: নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আদালতে নিঃশর্ত ক্ষমা চাইলেন        ‘চলতি সপ্তাহেই বেগম জিয়ার জামিন হবে'       টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান       শুরুতেই হোঁচট খেল আর্জেন্টিনা       অর্থ আত্মসাতের মামলায় হলমার্কের জেসমিনের জামিন বাতিল       ‘আমি কী ধরণের পোশাক পড়বো এটা আমার ব্যাপার’       টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩       ‘সাংবাদিক’ পরিচয়ে ইয়াবা পাচার, আটক ২       ভারতে দাবদাহে ৪০ জনের মৃত্যু       তলিয়ে যাবে অনেক নিম্নাঞ্চল, বাস্তুহারা হবে লাখ লাখ লোক      
৯৯০ টাকায় প্রার্থনা করা যাবে মোদির ধ্যান করা গুহায়
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 2:26 PM
৯৯০ টাকায় প্রার্থনা করা যাবে মোদির ধ্যান করা গুহায়কেদারনাথের গুহায় ধ্যানমগ্ন মোদির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। নির্বাচনের আগে ২০১৯ সালের পৃথিবীতে এসে পাহাড়ের গুহায় বসে নরেন্দ্র মোদির প্রার্থনা নজর কেড়েছে ভক্তদের। মোদির অনুসারী হয়ে হিমালয়ের কোলের সেই গুহায় এখন ধ্যান করতে চাচ্ছেন অনেকেই। অবশ্য তার জন্য সুযোগ করেও দেওয়া হচ্ছে।
ধ্যান করতে চাওয়া উত্সাহীদের জন্য সুখবর জানিয়েছে দেশটির সরকার। গুহায় বসে নিভৃতে প্রার্থনা করার সমস্ত বন্দোবস্ত করে দেবে কর্তৃপক্ষ। তবে তার জন্য গুণতে হবে ৯৯০ টাকা। সরকারি সংস্থার সূত্রের বরাত দিয়ে দেশটির বিভিন্ন গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
সাধারণ মানুষকে পাহাড় চূড়ায় সাধনা করার সুযোগ করে দিতে রুদ্র মেডিটেশন কেভ, গড়ওয়াল মন্ডল বিকাশ নিগমের এই প্রকল্প তৈরি করা হয়েছিল। গত বছর থেকে কেদারনাথ মন্দির চত্বরের এক কিলোমিটার দূরে এই প্রকল্প শুরু করে রাজ্য সরকার। শুরুতে প্রতিটি গুহার জন্য দৈনিক ৩ হাজার টাকা ভাড়া ধার্য করা হয়। তবে সাড়া না মেলায় বাধ্য হয়ে ভাড়া কমিয়ে করা হয় ৯৯০ টাকা। পরিবর্তন করা হয় বেশ কিছু নিয়ম।
কাঠের দরজাওয়ালা পাথরের এ গুহায় রয়েছে বিদ্যুতের ব্যবস্থা, রয়েছে পানি এবং আধুনিক বাথরুম। প্রাতঃরাশ, দুপুর এবং রাতের খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া দিনে দু’বার গুহায় পৌঁছে যায় গরম চায়ের পেয়ালা।
গুহায় মোবাইল ব্যবহার করা নিষিদ্ধ হলেও একটি টেলিফোন রাখা হয়েছে। যে কোনো প্রয়োজনে সেটি ব্যবহার করতে পারবেন গুহা ভাড়া নেওয়া ধ্যানকারীরা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft