শিরোনাম: অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না : মেয়র আতিকুল       ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্ক থাকতে বললেন ইনু       'আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করি কিন্তু এখান থেকে কোনো শিক্ষা নেই না'       ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি, নিহত ৪       দেড় বছরে দেড় মিনিটের আন্দোলন করতে পারেনি বিএনপি : ওবায়দুল কাদের       মালয়েশিয়ার ৭ প্রদেশে জাকির নায়েকের বক্তৃতা নিষিদ্ধ       মৃত ভেবে চিতাবাঘের ছবি তুলতে গিয়ে...       শান্তিপূর্ণ বিক্ষোভ দেখাল হংকংয়ের আন্দোলনকারীরা       ড্রিমলাইনার গাঙচিল ২২ আগস্ট আকাশে উড়বে       বাংলাদেশের রাজনীতিতে বিশাল শূন্যতা বিরাজ করছে : জিএম কাদের      
শপথের জন্য প্রস্তুত মোদি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 12:26 PM
শপথের জন্য প্রস্তুত মোদিভারতে বুথ ফেরত জরিপের পর শপথ নেয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন নরেন্দ্র মোদি। যদিও এখনও সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়নি। আগামীকাল বৃহস্পতিবার শুরু হবে ভোট গণনা।
ভারতের বেশিরভাগ বুথফেরত জরিপে দেখা যাচ্ছে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট তিন শতাধিক আসন নিয়ে ফের ক্ষমতায় আসছে। জরিপ ফলাফল প্রকাশের পর খুশির জোয়ারে ভাসছে মোদির দল বিজেপি। মঙ্গলবার শরিক দলের নেতাদের নৈশভোজে আমন্ত্রণ জানান বিজেপির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ। এখানে প্রধানমন্ত্রী মোদি ছাড়াও উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার, শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে, শিরমণি অকালি দল নেতা প্রকাশ সিং বাদল ও সুখবীর বাদল, এলজেপি থেকে রামবিলাস ও তার ছেলে চিরাগ পাসোয়ান।
নৈশভোজের শুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশাল ফুলের মালা পরানো হয়। পরে শপথ নিয়ে আলোচনা করেন জোটের নেতারা। পরে অনুষ্ঠানে ভাষণ দেন মোদি।
স্থানীয় সংবাদ মাধ্যম জিনিউজ জানায়, কমপক্ষে আটটি বুথ ফেরত জরিপে এগিয়ে এনডিএ। সেখানে বিরোধী কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ও অন্যরা শত চেষ্টা করলেও নরেন্দ্র মোদির আগামী পাঁচ বছরের জন্য ক্ষমতায় আসা ঠেকাতে পারছে না।
এনডিটিভি বলছে, ১৪টি এগজিট পোলের মধ্যে বারোটির হিসেবই বলছে এনডিএ পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পাবে। সংখ্যাটা ঘোরাফেরা করছে ২৮২ থেকে ৩৬৫-র মধ্যে। সমস্ত এগজিট পোলের গড় হিসেব অনুযায়ী, বিজেপির নেতৃত্বে এনডিএ জোট পাবে ৩০২টি আসন এবং কংগ্রেস ও তার জোটসঙ্গীরা পাবে ১২২টি আসন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft