শিরোনাম: গণতন্ত্র প্রতিষ্ঠায় দ্রুত নির্বাচন দরকার : ড. কামাল       টাঙ্গাইলের মির্জাপুরে সিন্ডিকেটের মাধ্যমে বাইরে থেকে চাল সংগ্রহ       জবাবদিহিতামূলক সরকার না থাকায় সবাইকে মূল্য দিতে হচ্ছে : ড. কামাল       ফেনসিডিলসহ রেলওয়ে পুলিশ কনস্টেবল আটক       সিইসির ইফতারেও বৈষম্য!       পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু       ফলের আগেই পাঁচ বছরের পরিকল্পনা করলেন মোদি       ক্ষতিকর রাসায়নিক দিয়ে শিশুদের জুস, চকলেট তৈরি : দুই প্রতিষ্ঠানকে জরিমানা       ইভিএমে কারচুপির অভিযোগ, উদ্বিগ্ন প্রণব       বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান : পররাষ্ট্রমন্ত্রী      
সুদানে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৭
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 15 May, 2019 at 8:41 PM
সুদানে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৭সুদানের রাজধানী খার্তুমে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে অন্তত সাত জন নিহত হয়েছে। সামরিক বাহিনীর সদর দপ্তরের বাইরে বেসামরিক সরকারের দাবিতে অবস্থান ধর্মঘট পালনের সময় তাদের ওপর নিরাপত্তা বাহিনী গুলি চালালে এ ঘটনা ঘটে।
বিবিসি জানিয়েছে, এ ঘটনায় প্রায় অর্ধশত আহত হয়েছে।
গত মাসে প্রেসিডেন্ট ওমর আল বশিরকে সরিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে দেশটির সরকার পরিচালনা করছে অন্তর্বর্তীকালীন সামরিক কাউন্সিল। বিক্ষোভকারীরা গত ৬ এপ্রিল থেকে সামরিক বাহিনীর সদর দপ্তরের বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে আসছে।
প্রাথমিকভাবে দেখা গেছে, বেসামরিক সরকারের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে ক্ষমতাসীন জেনারেলদের কয়েক দফা আলোচনা হলেও তা ফলপ্রসু হয়নি। সংঘাতের আগে সোমবার রাতে অবশ্য উভয় পক্ষ জানিয়েছিল,নতুন প্রশাসনের গঠন নিয়ে তারা একমত হয়েছে।
বিবিসির সংবাদাদাতা জানিয়েছেন, সড়কে বিক্ষোভকারীদের ওপর এই গুলি চালানো এটা ইঙ্গিত দিচ্ছে যে, সেনাবাহিনীর মধ্যে মতবিরোধ তৈরি হয়েছে এবং শান্তি প্রক্রিয়াকে অচল করার চেষ্টা হচ্ছে। সামরিক বাহিনীর পক্ষ থেকে অনেক বেশি ছাড় দেওয়ার পরও বিক্ষোভকারীরা তাদের অবস্থান কর্মসূচি থেকে সরছে না কেন মনে করে অনেক জেনারেল হয়তো হতাশা  বোধ করতে পারেন। অপরদিকে তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা রাজপথ থেকে সরবে না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft