gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
দেড় দিনেই টেস্টের ফলাফল
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ জানুয়ারি , ২০২৪, ০৬:৫৭:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-01-04_6596abab3a866.jpg

কেপটাউনে দ্বিতীয় টেস্টের ফলাফল এসেছে মাত্র দেড় দিনেই। স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ব্যবধানে হারাতে না পারলেও দেড় দিনের মধ্যে পরাজয়ের লজ্জা দিয়েছে ভারত। সাত উইকেটের জয়ে দুই ম্যাচ সিরিজ ১-১ সমতায় শেষ করেছে সফরকারী দল।
এ টেস্টে রাজত্ব করেছেন বোলাররা। প্রথম দিনেই পড়েছিল ২৩ উইকেট। আর দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৫৫ রানে গুটিয়ে যাওয়াই এই টেস্টে মূল পার্থক্য গড়ে দিয়েছে। ভারতও প্রথম ইনিংসে ১৫৩ রানে আটকে যায়। তবে প্রোটিয়াদের পুঁজি যেহেতু কম ছিল, তাই ৯৮ রানের বেশ ভালো একটা লিড পেয়ে যায় ভারত।
দ্বিতীয় ইনিংসে ধুঁকেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটাররা। এইডেন মার্করাম একক প্রচেষ্টায় দলকে বড় লজ্জা থেকে বাঁচান। দক্ষিণ আফ্রিকা করে ১৭৬, যার মধ্যে ১০৬ রানই মার্করামের। বাকি ব্যাটাররা কেউ ১৩ রানও করতে পারেননি।
দ্বিতীয় ইনিংসে প্রোটিয়াদের ধস নামানোর নায়ক জাসপ্রিত বুমরাহ। আগুনে বোলিংয়ে ৬১ রানে ছয়টি উইকেট তুলে নেন এই পেসার।
ভারতের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৭৯ রানের। তবে এই রান তুলতেও বেশ ঘাম ঝরেছে ভারতের। জসশ্বী জ্যাসওয়েল ২৩ বলে ২৮, শুভমান গিল ১১ বলে ১০ আর বিরাট কোহলি আউট হন ১১ বলে ১২ করে।
১৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়া রোহিত শর্মাও ক্যাচ দিয়েছিলেন। প্রথম ইনিংসে শূন্য রানেই শেষ ছয় উইকেট হারায় ভারত। ফলে রোহিতের ক্যাচটা ড্রপ না হলে ম্যাচে আরও রোমাঞ্চ ছড়াতে পারতো। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে ভারত।

আরও খবর

🔝