শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অভয়নগর ব্লাড ব্যাংকের বিনামূল্যে সেবা
স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর) :
Published : Thursday, 13 August, 2020 at 2:48 PM
অভয়নগর ব্লাড ব্যাংকের বিনামূল্যে সেবাযশোরের অভয়নগরে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নাম অভয়নগর ব্লাড ব্যাংক। আর্ত মানবতার সেবাই তারা নিরলসভাবে কাজ করে চলেছে। স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি করোনা আক্রান্তদের জন্য বিনামুল্যে অক্সিজেন সিলি-ার সরবরাহ করে অন্যন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছে।
অভয়নগর ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সৈয়দ সোহায়িব ইমতিয়াজ ইয়াদ জানান, রক্তদানের পাশাপাশি চলতি মাস থেকে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সিলি-ার সরবরাহ করা হচ্ছে। এ পর্যন্ত প্রায় ১০ জন করোনা ও শ্বাসকষ্ট জনিত রোগীকে বিনামূল্যে অক্সিজেন সিলি-ার দিয়ে সেবা প্রদান করা হয়েছে। কোন রোগী বা স্বজনরা ফোন করলেই আমরা তাদের নিকট সিলি-ার পৌঁছে দিচ্ছি। আমাদের এ কার্যক্রম শুধু অভয়নগর উপজেলার মধ্যে সীমাবদ্ধ নয়। গতকাল বৃহস্পতিবার খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা এলাকায় একজন বৃদ্ধার শ্বাসকষ্ট জনিত কারণে সিলি-ার চাইলে আমরা তা পৌঁছে দেয়।
তিনি আরও জানান, অক্সিজেন সিলি-ারের প্রয়োজনে যোগাযোগ করুন- ০১৬১২-৫৫৫৯৬৯/ ০১৬২০-৭৪১২৮২। খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৫ সালে পাঁচজন স্কুল পড়–য়া শিক্ষার্থী নিয়ে অভয়নগর ব্লাড ব্যাংকের যাত্রা শুরু হয়। বর্তমানের এ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ১১ হাজার। অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা সততার সাথে বিনামূল্যে সেবা প্রদান করায় এলাকায় ব্যাপক সুনাম সৃষ্টি করেছে।           




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft