শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ডাক্তার প্যাথলজিস্ট টেকনিশিয়ান অনেক কিছু নেই
যশোরে ল্যাব এইডসহ ৩ হাসপাতাল সিল
বিশেষ প্রতিনিধি :
Published : Thursday, 6 August, 2020 at 2:18 AM

যশোরে ল্যাব এইডসহ ৩ হাসপাতাল সিলনেই অনুমোদন, প্রয়োজনীয় কাগজপত্র, ডাক্তার, ডিপ্লোমা নার্স, প্যাথলজি  টেকনিশিয়ান। অনেক কিছু নেই নেই এর মধ্যে দিনের পর দিন বিধি উপেক্ষা করে অনিয়মতান্ত্রিকভাবে চলা যশোর শহরের মুজিব সড়কের ডাক্তার মোসলেম উদ্দিনের মালিকানাধীন ল্যাব এইড হাসপাতালসহ ৩টি প্রাইভেট হাসপাতাল সিল করেছে স্বাস্থ্য বিভাগ। অন্য দুটি হচ্ছে, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের সামনের দেশ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল এবং স্ক্যান হাসপাতাল এন্ড ডায়াগনস্টি সেন্টার। এছাড়াও অভিযানিক টিম পপুলার ও অসীম ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্ক করেছে।  
যশোরে স্বাস্থ্যসেবা সেক্টরে অনিয়ম অসংগতি রুখতে এ অভিযান অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন অভিযানিক টিমের প্রধান যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর আবু মাউদ।
যশোর সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, সংঘবদ্ধ অসাধু চক্র যশোর শহরসহ অনেক স্পটে অবৈধভাবে হাসপাতাল, ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার খুলে অনৈতিকতা চালিয়ে যাচ্ছে এমন অনেক অভিযোগে ৫ আগস্ট অভিযান চলে। বার বার নোটিশ দেয়া হলেও তারা সতর্ক না হয়ে উল্টো রোগী সেবার নামে প্রতারণা করা, স্বাস্থ্য বিভাগের কোন অনুমোদন ছাড়াই শয্যা খোলা,  প্যাথলজি না থাকলেও প্যাথলজিক্যাল নানা পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাওয়া, এমনকি নূন্যতম কাগজপত্র না থাকার মত ভয়ংকর সব ব্যাপার প্রতিরোধে অভিযান চলে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর আবু মাউদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। সাথে আরো ছিলেন সিনিয়র কনসালট্যান্ট আব্দুর রহিম মোড়ল, ডাক্তার রেহে নেওয়াজ রনি, উপজেলা স্যানিটারি কর্মকর্তা পার্থ প্রতিম লাহেড়িসহ থানা পুলিশের একটি চৌকস টিম।
ল্যাব এইড প্রাইভেট হাসপাতালের কোনো অনুমোদন নেই। আবার দেশ ও স্ক্যানের অনুমোদন থালেও বিধি মানা হচ্ছে না। প্রয়োজনীয় কাগজপত্র নেই, প্যাথলজির জন্য আলাদা নিবন্ধন, ডিগ্রীধারী পাথলজিস্ট, রেডিও মেশিনসহ সনদধারী রেডিও টেকনিশিয়ান নেই। সব মিলিয়ে হাস্যকর ও আজব দেশের মত এখানে এই হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো চলছিল।
এ ব্যাপারে ডাক্তার মীর আবু মাউদ জানিয়েছেন, অনেকগুলো নেই নেই এর মধ্যে চলছিল ওই প্রতিষ্ঠানগুলো। সব প্রতিষ্ঠানেই প্যাথলজি সমস্যা। আবার ল্যাব এইডের অনুমোদন নেই। যে কারণে ওই ৩ টি সিল করা হয়েছে। এছাড়া যশোরে পপুলার ও অসীম হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে। প্যাথলজি নোংরা। তাদের ত্রুটিগুলো দ্রুত শুধরে নিতে বলা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft