বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পলিটেকনিকে ভর্তির নীতিমালা প্রত্যাহার দাবিতে স্মারকলিপি
কাগজ সংবাদ
Published : Thursday, 6 August, 2020 at 2:03 AM
পলিটেকনিকে ভর্তির নীতিমালা
প্রত্যাহার দাবিতে স্মারকলিপিপলিটেকনিকে ভর্তির নীতিমালা
প্রত্যাহার দাবিতে স্মারকলিপিডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের ভর্তি নীতিমালা-২০২০ প্রত্যাহারের দাবিতে বুধবার যশোরে স্মারকলিপি দেওয়া হয়েছে। আইডিইবি যশোর জেলা শাখার উদ্যোগে বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ ও বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস অ্যাসোসিয়েশন সমন্বয় পরিষদ যশোর জেলা শাখা যৌথভাবে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর এ স্মারকলিপি দিয়েছে।
স্মারকলিপিতে ২০১৯ এর ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাক্রমের ভর্তি কার্যক্রম শুরু করার দাবি জানানো হয়।
এ উপলক্ষে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আইডিইবি যশোর জেলা শাখার সহসভাপতি এসএম আনোয়ারুল ইসলাম ও শহিদুল হক বাদল, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, দপ্তর সম্পাদক সাইদুর রহমান শান্ত, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি যশোর শাখার সভাপতি রুহুল আমিন, প্রচার সম্পাদক  ফেরদৌস বাবলু কুমার চৌবে, ইনজামুল রোহান, সঞ্জিব সরকার প্রমুখ।
বক্তারা বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত ২০২০ সালের ভর্তি নীতিমালা অনুয়ায়ী বয়স অবারিত করা হয়েছে। যেখানে ২০১৯ সালের নীতিমালায় শুধুমাত্র তিন বছরের উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির সুযোগ ছিল। বয়স অবারিত করে শিক্ষার্থী ভর্তি করা হলে পলিটেকনিক সমূহে শিক্ষার পরিবেশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এবং শিক্ষার মান নিম্নমুখী হবে। এর ফলে শিক্ষার প্রতি নিয়মিত ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের অনাগ্রহ সৃষ্টি হবে। বক্তারা ৬ আগস্টের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রত্যাহার করে ২০১৯ সালের নীতিমালা অনুযায়ী ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft