বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানার পুনাক মার্কেটের দু’প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি
শিমুল ভূইয়া
Published : Thursday, 6 August, 2020 at 1:59 AM
যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানার
পুনাক মার্কেটের দু’প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরিযশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় অবস্থিত পুলিশ নারী কল্যাণ (পুনাক) মার্কেটের দু’টি প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। মঙ্গলবার রাতে মার্কেটের একটি মোবাইলফোন ও কম্পিউটারের দোকান এবং একটি মিস্টির দোকানে এ চুরি সংঘটিত হয়।  
যে দু’টি প্রতিষ্ঠানে চুরি হয়েছে তার পাশেই রাতে দায়িত্ব পালন করছিলেন পুলিশের তিনজন সদস্য। ছিলেন একজন নৈশ প্রহরী। এছাড়া, যশোর ট্রাফিস সার্জেন্টের কার্যালয়ও ওই স্থানে। সেখানেও রাতে পুলিশি পাহারা ছিল। তার মধ্যেই এই চুরি নিয়ে স্থানীয়দের মধ্যে চাঞ্চল্যেরও সৃষ্টি হয়েছে।
পুনাক মার্কেটের রহিমা নেটওয়ার্কের মালিক জামাল উদ্দিন জানান, তার প্রতিষ্ঠানে ফটোকপি, মোবাইলের রিচার্জ, বিকাশ ও কম্পিউটারের বিভিন্ন কাজ করা হয়। মঙ্গলবার রাত নয়টার দিকে তিনি প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে যান। বুধবার সকাল সাড়ে আটটায় খুলে ভেতরে সবকিছু ওলটপালট দেখতে পান। প্রতিষ্ঠানের ছাউনি তিনফুট কাটা, তিনটি ক্যাশ ভাঙা। ক্যাশে রেখে যাওয়া সব টাকা উধাও। বিভিন্ন কোম্পানির মোবাইল রিচার্জ কার্ড ও আনুসঙ্গিক মালামাল সব চুরি হয়ে গেছে। পরে তিনি দোকানে থাকা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখতে পান রাত ৪টা ১৭ মিনিটে একজন তার দোকানের সিলিং কেটে ভেতরে প্রবেশ করে লুটপাট শুরু করে। পুরো দোকান তছনছ করে ফেলে কয়েক মুহূর্তেই। সর্বশেষ রাত ৫টায় সে দোকানের টিনের কাটা চাল দিয়ে পালিয়ে যায়। নগদ টাকা ছাড়াও ২০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে বলে ধারণা করছেন তিনি। তবে, মোবাইল রিচার্জের কার্ড কত টাকার ছিল সেটা তিনি এখনো নিশ্চিত নন। এবিষয়ে তিনি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
রহিমা নেটওয়ার্কের পাশের প্রতিষ্ঠান বাগাট মিষ্টান্ন ভান্ডারের মালিক মিলন জানান, তিনি রাতে প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে যান। সকালে লোকমারফত জানতে পারেন তার দোকানে চুরি হয়েছে। এসে দেখেন দোকানের ক্যাশ ভাঙা। একটি টাকাও নেই। দোকানের পেছনের ১০ ইঞ্চির দেয়াল চারকোনা করে কাটা। সেখান থেকেই চোর প্রবেশ করে দোকানে থাকা নগদ টাকা ও বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। তিনি আরও জানান, তার ক্যাশে নগদ টাকা গোনা ছিলনা। তবে চোরে বহু টাকার খাদ্যদ্রব্য নষ্ট করেছে ও নিয়ে গেছে বলে জানান তিনি।
এবিষয়ে স্থানীয়রা জানান, পুনাক মার্কেটে একের পর এক চুরির ঘটনা দুঃখজনক। গত বছর এই মার্কেটের পুনাক ডিপার্টমেন্টাল স্টোরে চুরি হয়। এর আশপাশ এলাকায় প্রায় এ ধরনের ঘটনা ঘটে থাকে। তারা এ বিষয়ে দ্রত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
ওই এলাকায় রাতে ডিউটিতে থাকা কোতোয়ালী থানার এস আই ওহেদুজ্জামান বলেন, তিনিসহ আরও তিনজন দোকানের পাশে রাত সাড়ে চারটা পর্যন্ত ছিলেন। কখন ঘটনা ঘটেছে তারা কেউ টের পাননি। এছাড়া কোনো শব্দও তাদের কানে আসেনি। এছাড়া রহিমা নেটওয়ার্কের থানায় করা অভিযোগের তদন্তের দায়িত্বে তিনিই রয়েছেন। ইতোমধ্যে তিনবার ঘটনাস্থলে গিয়েছেন। সিসি ফুটেজও সংগ্রহ করেছেন। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মাদ মনিরুজ্জামান বলেন, তারা অভিযোগ পেয়েছেন। পুলিশ কাজ করছে। জড়িতদের আটকের চেষ্টা চলছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft