মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
এক পরিবার থেকে নয়জনের আত্মহত্যা!
এম হাসান মুসা, শৈলকুপা (ঝিনাইদহ)
Published : Sunday, 12 July, 2020 at 10:27 PM
এক পরিবার থেকে নয়জনের আত্মহত্যা!ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের একটি পরিবারের নয়জন সদস্য আত্মহত্যা করেছেন। গত দেড় যুগে ধারাবাহিকভাবে এই ঘটনা ঘটে আসছে। আবার আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থও হয়েছেন অনেকে।
সর্বশেষ গত বৃহস্পতিবার (৯ জুলাই) ওই পরিবার থেকে স্বামী-স্ত্রী দু’জন বিষপান করেন। এদের মধ্যে স্বামী মারা গেলেও বেঁচে যান স্ত্রী। এক পরিবারে একের পর একজনের আত্মহত্যার ঘটনা মানুষকে অবাক করে দিয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বালিয়াডাঙ্গা গ্রামের আইন উদ্দীন মন্ডল, কিয়ামুদ্দিন মন্ডল ও খয়বর মন্ডল তিনভাই। একই বাড়িতে তাদের বসবাস। এই পরিবারে প্রথম আত্মহত্যার ঘটনা ঘটে দেড় যুগ আগে। সেসময় কিয়ামুদ্দিন মন্ডলের স্ত্রী আত্মহত্যা করেছিলেন। একই সময়ে আত্মহত্যা করেছিলেন আইন উদ্দীন মন্ডলে মেয়ে ফরিদা। কয়েক বছর আগে কিয়ামুদ্দিনের ছোট ছেলে আয়ুব আলীর স্ত্রী সাহেরা খাতুন আত্মহত্যা করেন। এরপর আয়ুব আলী সাহেরা খাতুনের ছোটবোন সোনিয়াকে বিয়ে করার কয়েক বছরের মধ্যে সোনিয়াও আত্মহত্যা করেন। এর অল্প কিছুদিন পর আত্মহত্যা করেন আইন উদ্দীন মন্ডলের ছোট মেয়ে মোমেনা। কিছুদিন না যেতেই তার বড় মেয়ে ভুরভুরি আত্মহত্যা করেন। এর কিছু দিনের ব্যবধানে আত্মহত্যা করেন ভুরভুরির ছেলে চঞ্চল। একবার আত্মহত্যার চেষ্টা করে কিয়ামুদ্দিন মন্ডল বেঁচে গেলেও ২০১৫ সালের ২৭ আগস্ট আত্মহত্যা করেন।
এদিকে, গত বৃহস্পতিবার রাতে আইন উদ্দীন মন্ডলের সেজো মেয়ে সাজু ওরফে লাইলির স্বামী সাইফুল ইসলাম পারিবারিক কলহে বিষপান করেন। তার দেখাদেখি সাজুও বিষপান করেন। ঘরজামাই সাইফুল মারা গেলেও বেঁচে যান সাজু।
এলাকাবাসী ও আইনুদ্দিনের পরিবারের সদস্যদের কাছ থেকে ধারাবাহিক আত্মহত্যার এই তথ্য পাওয়া যায়। এলাকাবাসী জানান, এমনিতেই শৈলকুপা আত্মহত্যাপ্রবণ এলাকা হিসেবে পরিচিত। এক সময় দেশের মধ্যে সবথেকে বেশি আত্মহত্যার ঘটনা ঘটতো ঝিনাইদহের এই উপজেলায়। মূলত অসচেতনতাই এর জন্যে দায়ী। তবে, একই পরিবারের নয়জন সদস্যের আত্মহত্যার ঘটনা বিরল ও অস্বাভাবিক বলেই মনে করছেন এলাকাবাসী।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft