বৃহস্পতিবার, ০৬ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনায় রেডজোনে ১৬ জুলাই থেকে লকডাউন শিথিল হচ্ছে
কাগজ ডেস্ক :
Published : Sunday, 12 July, 2020 at 12:37 PM
খুলনায় রেডজোনে ১৬ জুলাই থেকে লকডাউন শিথিল হচ্ছেখুলনায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঘোষিত সিটি কর্পোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসার আইচগাতি ইউনিয়নের লকডাউন আগামী ১৬ জুলাই থেকে শিথিল হচ্ছে। ইতোমধ্যে এসব এলাকায় করোনাভাইরাস সংক্রমণের হার অনেকাংশে কমে এসেছে। খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এসকল তথ্য জানানো হয়।
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ (রবিবার) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। জুম অ্যাপের মাধ্যমেও কমিটির সদস্যরা যুক্ত হন। খুলনার জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন।
করোনাভাইরাসের সংক্রমণ ক্রমাগত বৃদ্ধি পেতে থাকায় সিটি কর্পোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসার আইচগাতি ইউনিয়নকে রেডজোন ঘোষণা করে গত ২৫ জুন থেকে লকডাউন করা হয়। দুই সপ্তাহ শেষে দেখা যায় উক্ত তিনটি এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ অনেকাংশে কমে এসেছে। ফলে ১৬ জুলাই থেকে আর লকডাউন কার্যকর থাকবে না।
কোভিড হাসপাতালে চিকিৎসার জন্য দ্রুত একটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপনের উদ্যোগ নেওয়া হবে বলে সভায় জানানো হয়।
সভায় আরও জানানো হয়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি সংক্রান্ত আইনের প্রয়োগ অব্যাহত থাকবে। কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে পশু কেনাবেচা হয় সেদিকে লক্ষ্য রাখা হবে। সেসাথে অনলাইনে কোরবানির পশু ক্রয়ের জন্য প্রচার চালানো হবে। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাতে সবাইকে সজাগ থাকতে হবে। করোনার সুযোগ নিয়ে মাদক কারবারীরা যাতে তৎপর না হতে পারে সেদিকে তীক্ষè নজর রাখা হবে এবং মাদকবিরোধী অভিযান বাড়ানো হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft